‘ইষ্টু কুটুম’ পাখিকে নকল! Royal Enfield আনছে 650cc ঝাক্কাস বাইক

আগামী কয়েকমাসের মধ্যে বেশ কিছু বাইক লঞ্চের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি সেরে রাখছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। যার মধ্যে একটি হচ্ছে Royal Enfield Bear 650। আগামী…

Royal Enfield Bear 650 will launch this year

আগামী কয়েকমাসের মধ্যে বেশ কিছু বাইক লঞ্চের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি সেরে রাখছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। যার মধ্যে একটি হচ্ছে Royal Enfield Bear 650। আগামী কয়েক মাসের মধ্যেই এটি ভারতের রাস্তায় চলতে আরম্ভ করবে। লঞ্চের আগেই বাইকটির ছবি ফাঁস হয়েছে আনলাইনে। যা দেখে অনুমান করা হচ্ছে, শীঘ্রই এর গণ উৎপাদনে হাত লাগাবে সংস্থা। এ বছরই লঞ্চ করবে এই মোটরসাইকেল। 

ডিজানগত দিক থেকে এই বাইকের Interceptor 650-এর সঙ্গে বহুলাংশে মিল প্রত্যক্ষ করা গেছে। Royal Enfield Bear 650 আদতে একটি স্ক্র্যাম্বলার বাইক। ফলে বোঝাই যাচ্ছে এটি Interceptor 650-এর উপর ভিত্তি করে আসবে। এতে থাকছে একটি গোলাকৃতি হেডলাইট, পিনাট-আকৃতির ফুয়েল ট্যাঙ্ক এবং টিউবুলার গ্র্যাবরেল সহ সিঙ্গেল-পিস সিট। এছাড়া থাকছে নয়া হেডলাইট এবং টার্ন ইন্ডিকেটর। 

   

Bear 650-এ শক্তির উৎস হিসাবে রয়েছে একটি ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। এর মোটরের সঙ্গে ৬-গতির গিয়ারবক্সের উপলব্ধ থাকবে। ফিচারের প্রসঙ্গে বললে, বাইকটি সিঙ্গেল পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আসবে। এই ফুল ডিজিটাল ক্লাস্টারটি স্মার্টফোন কানেক্টিভিটি সমর্থন করবে। আবার ডুয়েল চ্যানেল এবিএস, ইউএসবি চার্জিং স্লট সহ আসবে বলে আশা করা হচ্ছে। 

দীপাবলীতে ঘুরুন 200 কিমি রেঞ্জের নতুন ই-বাইকে, দাম কত?

আসন্ন এই বাইক একটি অফ-রোড বৈশিষ্ট্যযুক্ত হবে। এতে ইউএসডি ফ্রন্ট ফর্ক, ডুয়েল রিয়ার শক, সিঙ্গেল ফ্রন্ট ও রিয়ার ডিস্ক এবং ব্লক প্যাটার্ন টায়ার সহ স্পোক হুইলের দেখা মিলবে। ছবিতে বাইকটিতে ব্লু ও ইয়েলো পেইন্ট স্কিমের দেখা পাওয়া গেছে। এছাড়া Royal Enfield Bear 650-এ রয়েছে Guerrilla 450-এর ন্যায় কারুকার্য।