দীপাবলীতে ঘুরুন 200 কিমি রেঞ্জের নতুন ই-বাইকে, দাম কত?

অটোমোবাইলের বাজারে দেশীয় সংস্থার মডেলের প্রতি ক্রেতাদের চাহিদা বরাবরের। এবারে চেন্নাইয়ের স্টার্টআপ ব়্যাপটি.এইচভি (Raptee.HV) বাজারে তাদের প্রথম ইলেকট্রিক বাইক লঞ্চ করে সকলের দৃষ্টি আকর্ষণ করল।…

Raptee-T-30-launched

অটোমোবাইলের বাজারে দেশীয় সংস্থার মডেলের প্রতি ক্রেতাদের চাহিদা বরাবরের। এবারে চেন্নাইয়ের স্টার্টআপ ব়্যাপটি.এইচভি (Raptee.HV) বাজারে তাদের প্রথম ইলেকট্রিক বাইক লঞ্চ করে সকলের দৃষ্টি আকর্ষণ করল। মডেলটির নাম – Raptee T 30। বলা হয়েছে, এটি একটি ২৫০-৩০০ সিসি বাইকের সমান ক্ষমতাশালী। বৈদ্যুতিক মোটরসাইকেলটির দাম ২.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। 

Raptee T 30 মোট চারটি কালারে বেছে নেওয়া যাবে – হরাইজন রেড, আর্কটিক হোয়াইট, মার্কারি গ্রে এবং এক্লিপ্স ব্ল্যাক। প্রাথমিক পর্যায়ে এই ই-বাইকটি চেন্নাই এবং বেঙ্গালুরুর বাজারে কিনতে পাওয়া যাবে। বছরখানেকের মধ্যে এটি দেশের মেট্রো শহরগুলিতে বিক্রির ব্যবস্থা করা হবে। পরবর্তীতে এটি দেশের সমস্ত বাজারে আনা হবে বলে জানানো হয়েছে। 

   

Raptee T 30 – ফিচার্স

ই-বাইক T 30 ফুল চার্জে ২০০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করা হয়েছে। তবে বাস্তবে ১৫০ কিলোমিটার পথ চলবে বলে নিশ্চিত করেছে সংস্থা। ব্যাটারি IP67 রেটিং প্রাপ্ত হওয়ায় এটি জল ও ধুলোময়লা প্রতিরোধ করবে। এটি দেশের প্রথম বাইক যাতে CCS2 চার্জিং সক্ষমতা রয়েছে। AC/DC চার্জার সমর্থন করবে এই ই-বাইক। 

বুকিংয়ে রেকর্ড! ইলেকট্রিক গাড়ি নিয়ে নতুন ঘোষণা করল এমজি

Raptee T 30-এর ব্যাটারি ৮ বছর / ৮০,০০০ কিলোমিটার (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার করছে কোম্পানি। এতে উল্লেখযোগ্য ফিচারের তালিকায় উপস্থিত এলইডি হেডলাইট এবং টেল লাইট সহ এলইডি ডিআরএল এবং উভয় প্রান্তে ডিস্ক ব্রেক। এটি একটি স্বয়ংচালিত-গ্রেড লিনাক্স প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। একটি কাস্টম-বিল্ট অপারেটিং সিস্টেম সহ একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে এতে।