যে কোনো ভাষায় অনুবাদ করতে পারবেন এবার ইনস্টাগ্রাম রিল,  করতে হবে শুধু এই ছোট কাজ

অনেক সময়, ইনস্টাগ্রাম পোস্টগুলি ইংরেজিতে দেখা যায়, যা ক্যাপশন ছাড়া বোঝা একটু কঠিন বলে মনে হয়। রিলে স্রষ্টা যা বলছেন তা যদি আপনার অজানা ভাষায়…

instagram যে কোনো ভাষায় অনুবাদ করতে পারবেন এবার ইনস্টাগ্রাম রিল,  করতে হবে শুধু এই ছোট কাজ

অনেক সময়, ইনস্টাগ্রাম পোস্টগুলি ইংরেজিতে দেখা যায়, যা ক্যাপশন ছাড়া বোঝা একটু কঠিন বলে মনে হয়। রিলে স্রষ্টা যা বলছেন তা যদি আপনার অজানা ভাষায় লেখা হয়, তাহলে বারবার গুগল ট্রান্সলেটরে যাওয়ার প্রয়োজন হবে না। কিন্তু এটা কিভাবে হবে? এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না, আপনাকে শুধু ইনস্টাগ্রামে যেতে হবে এবং একটি ছোট পরিবর্তন করতে হবে। এর পরে, রিলে যা বলা হচ্ছে তা পর্দায় দেখানো হবে, এর পাশাপাশি আপনার রিলগুলিও অনুবাদ করা হবে।

মুকেশ আম্বানির দিওয়ালি উপহার! মাত্র 12,890 টাকায় পেয়ে যান JioBook

   

রিল ক্যাপশন এবং অনুবাদ

যেকোনো রিলের ক্যাপশন এবং বিষয়বস্তু অনুবাদ করতে, প্রথমে আপনার ফোনে Instagram খুলুন। ইনস্টাগ্রাম খোলার পরে, আপনার প্রোফাইলে যান এবং ডান কোণায় তিনটি লাইনে ক্লিক করুন। এর পর, একটু নিচে স্ক্রল করুন, আপনি অ্যাক্সেসিবিলিটি এবং অনুবাদ বিকল্পটি দেখতে পাবেন।

অ্যাক্সেসিবিলিটি এবং ট্রান্সলেশন অপশনে ক্লিক করুন এবং ক্যাপশন এবং অনুবাদে যান, এখানে আপনাকে ক্যাপশন এবং অনুবাদ উভয় অপশন দেখাবে। এই উভয় অপশন এক্টিভ করুন। এর পরে, আপনি রিলে যা শুনছেন তা পড়তে পারবেন এবং ক্যাপশনগুলিও বুঝতে পারবেন।

ইনস্টাগ্রাম রিল ডাউনলোড করার সহজ উপায়

আপনি যদি ক্যাপশন সহ ইনস্টাগ্রাম রিলগুলি ডাউনলোড করতে চান তবে দ্রুত কৌশলটি অনুসরণ করুন। মনে রাখবেন যে এখানে আমরা বর্তমানে আইফোন ব্যবহারকারীদের কথা বলছি। আইফোনে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করতে প্রথমে আইফোনের সেটিংসে যান। এখানে আপনাকে Back Tap এর একটি অপশন দেখানো হবে। ব্যাক ট্যাপ অপশনে ক্লিক করুন। এর পরে একটি নতুন পৃষ্ঠা খুলবে, এটিতে ডবল ক্লিক করুন এবং তারপরে ডাউনলোডে ক্লিক করুন। এর পরেই আপনার রিল ফোনে ডাউনলোড হবে।