হোণ্ডা’র এই দুই ম্যাক্সি স্কুটার ক্রেতাদের রাতের ঘুম কাড়বে, কী রয়েছে এতে!

ম্যাক্সি স্কুটারের চাহিদা পূরণ করতে কোম্পানিগুলির মধ্যে রীতিমতো রেষারেষি শুরু হয়েছে। সম্প্রতি C 400 X ও C 400 GT লঞ্চ করেছে BMW। এবারে এই পথ…

Honda-Forza-125-&-Forza-300

ম্যাক্সি স্কুটারের চাহিদা পূরণ করতে কোম্পানিগুলির মধ্যে রীতিমতো রেষারেষি শুরু হয়েছে। সম্প্রতি C 400 X ও C 400 GT লঞ্চ করেছে BMW। এবারে এই পথ অনুসরণ করল হোণ্ডা (Honda)। একজোড়া ম্যাক্সি স্কুটি উন্মোচন করে সকলকে তাক লাগিয়েছে সংস্থা। এগুলি হচ্ছে – Honda Forza 125 ও Forza 300। ২০২৫ মডেলগুলির ফিচার ও কলারে দেওয়া হয়েছে বেশ কিছু আপডেট। চলুন জেনে নেওয়া যাক।

2025 Forza 125 ও Forza 300-এ নতুন রঙের বিকল্প হিসাবে দেওয়া হয়েছে ম্যাট পার্ল প্যাসিফিক ব্লু ও ম্যাট পার্ল কুল হোয়াইট। এদিকে ৩০০ সিসি মডেলটি পেয়েছে নতুন কার্নেলিয়ান রেড মেটালিক স্কিম। নতুন কালার অপশনগুলির পাশাপাশি ২০২৪ এর মডেলের কালার মডেলগুলি বিক্রি করা হবে বলে জানানো হয়েছে।

   

জাপানি সংস্থা তাদের Honda Forza 125 ও Forza 300 স্কুটার জোড়া প্রিমিয়াম ফিচার দ্বারা সজ্জিত করে এনেছে। যার মধ্যে রয়েছে একটি নতুন ৫ ইঞ্চি ফুল কালার টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যা অ্যান্ড্রয়েড সমর্থন করবে। এছাড়া উপস্থিত হোন্ডার স্মার্টফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিয়ন্ত্রণযোগ্য নেভিগেশন ফিচার। 

একের পর এক ম্যাক্সি স্কুটারে বড়সড় আপডেট, এবার দেশের ক্রেতাদের মুখে হাসি ফোটাল BMW

Honda Forza-র দুই স্কুটারের ইঞ্জিনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। সামনের বছর থেকে ইউরোপের বাজারে নতুন ভার্সন দুটির বিক্রি চালু হবে। এগুলির একটি ও ভারতের বাজারে লঞ্চের কোন সম্ভাবনাই নেই।