রতন টাটার প্রয়াণে শোকজ্ঞাপন সৌরভ থেকে সকল ক্রীড়াজগতের

বুধবার রাতে মুম্বাইয়ের এক হাসপাতালে প্রয়াত হন প্রখ্যাত শিল্পপতি রতন টাটা (Ratan Tata)। বাণিজ্য থেকে সামাজিকক্ষেত্র এমনকি ক্রীড়াক্ষেত্রেও তাঁর অবদান অনস্বীকার্য। বিভিন্ন স্পোর্টস একাডেমি তৈরি…

Ratan Tata with Sports রতন টাটার প্রয়াণে শোকজ্ঞাপন সৌরভ থেকে সকল ক্রীড়াজগতের

বুধবার রাতে মুম্বাইয়ের এক হাসপাতালে প্রয়াত হন প্রখ্যাত শিল্পপতি রতন টাটা (Ratan Tata)। বাণিজ্য থেকে সামাজিকক্ষেত্র এমনকি ক্রীড়াক্ষেত্রেও তাঁর অবদান অনস্বীকার্য। বিভিন্ন স্পোর্টস একাডেমি তৈরি করার পাশাপাশি বিশ্বের সব থেকে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে স্পনসর করা থেকে শুরু করে ইন্ডিয়ান সুপার লিগে জামশেদপুর এফসির দল গঠনে অবদান রয়েছে শিল্পপতি রতন টাটার (Ratan Tata)। এবার তাঁর প্রয়ানে শোকের ছায়া ক্রীড়াজগতেও। শোকজ্ঞাপন করে সমাজমাধ্যামে পোস্ট একাধিক তারকা খেলোয়াড় (Sports Star) থেকে শুরু করে বিভিন্ন ক্লাবের।

সোশ্যাল মিডিয়ায় বাংলার মহারাজ তথা ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় লিখেছেন, “খুব ভারী হৃদয় নিয়ে রতন টাটাজির প্রয়াণে আমি আমার শেষ শ্রদ্ধা জানাচ্ছি, আমার জন্য,এটা একটা ব্যক্তিগত ক্ষতি। তাঁর ব্যবসায়িক বুদ্ধিমত্তা এবং দৃষ্টিভঙ্গি অসাধারণ ছিল। রতন টাটা সত্যিকার অর্থে তিনি লাখে একজন, এমন একজন যিনি এই সমস্ত কিছুর মধ্যে দিয়ে ভিত্তিহীন এবং উদার ছিলেন। তাঁর প্রজ্ঞা, মমতা এবং লক্ষ লক্ষ মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন আনার ক্ষমতা আমাদের অনুপ্রাণিত করবে। আপনার প্রভাব চিরকাল অনুভূত হবে, এবং আপনার আত্মা আমাদের গাইড করতে থাকবে।”

   

আরও পড়ুন : মশাল জ্বালিয়েই বিলীন হলেন ইস্টবেঙ্গলের ‘রতন’ টাটা

সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকার। তিনি লিখেছেন, ” রতন টাটার মৃত্যু দেশকে আন্দোলিত করেছে। আমি তার সাথে সময় কাটাতে সৌভাগ্যবান ছিলাম, কিন্তু লক্ষ লক্ষ, যারা তার সাথে কখনও দেখা করেনি। আজ আমি যে দুঃখ অনুভব করছি, এমনই তাঁর প্রভাব। পশুদের প্রতি তাঁর ভালবাসা, তিনি দেখিয়েছিলেন যে সত্যিকারের অগ্রগতি তখনই অর্জন করা যায় যখন আমরা তাদের যত্ন করি যাদের নিজেদের যত্ন নেওয়ার উপায় নেই।শান্তিতে থাকুন, মিস্টার টাটা। আপনার তৈরি করা প্রতিষ্ঠান এবং আপনি যে মূল্যবোধগুলি গ্রহণ করেছেন তার মাধ্যমে বেঁচে থাকবে।”

একইসঙ্গে অলিম্পিক্সে দু’বারের পদকজয়ী নীরজ চোপড়া। তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন, “রতন টাটাজির প্রয়াণের খবর শুনে আমার খুব খারাপ লাগছে। ওনার সঙ্গে আমার যা কথা হয়েছে সেটা আমি ভুলব না। তিনি গোটা দেশকে অনুপ্রেরণা জুগিয়েছেন। আমি ওনার প্রিয়জনদের শক্তি প্রার্থনা করি।”

পাশাপাশি রতন টাটার শোক প্রকাশ করছে ইন্ডিয়ান সুপার লিগে খেলা ওডিশা এফসি, মোহনবাগান সুপার জায়ান্ট।