ম্যাডক্স স্কোয়ারের পুজো মণ্ডপে উঠল ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান

Maddox square: আজ ষষ্ঠী! এবং আজ এক নজিরবিহীন ষষ্ঠী। শহরের এক প্রান্তে যখন চলছে আরজিকর কাণ্ডের বিচারের দাবিতে প্রতিবাদ, তখন আরেক প্রান্তে মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড়।…

Maddox Square puja

Maddox square: আজ ষষ্ঠী! এবং আজ এক নজিরবিহীন ষষ্ঠী। শহরের এক প্রান্তে যখন চলছে আরজিকর কাণ্ডের বিচারের দাবিতে প্রতিবাদ, তখন আরেক প্রান্তে মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড়। এমন চিত্রের মাঝে আরও এক চিত্র। এবার শহরের জনপ্রিয় পুজো মণ্ডপে উঠল জাস্টিস ফর আরজি কর-এর স্লোগান (RG Kar Protest)। এই ঘটনা ম্যাডক্স স্কোয়ারের।

আজ বুধবার ষষ্ঠীর দিন আরজি কর কাণ্ডে বিচারের দাবিতে ম্যাডক্স স্কোয়ারের পুজো মণ্ডপে উঠল জাস্টিস ফর আরজি কর-এর স্লোগান। আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জুনিয়র চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার সুবিচারের দাবিতে স্লোগান উঠল এই পুজো মণ্ডপে। ব্যানার নিয়ে চিকিৎসক মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তুললেন একদল দর্শনার্থী।

   

জানা গিয়েছে, বুধবাদ বিকেল নাগাদ ম্যাডক্স স্কোয়ার পুজো মণ্ডপে দর্শনার্থীদের মধ্যে একদল মানুষ তোলেন ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান। তাঁরা বলেন, “তিলোত্তমার ভয় নাই। আন্দোলন আমরা ছাড়ি নাই।” যারা স্লোগান দেন তাদের হাতে ব্যানারে লেখা ছিল, “তিলোত্তমার রক্তচোখে আঁধার রাতে আলো জ্বলে।” এই একদল দর্শনার্থী “তোমার আমার একই স্বর, জাস্টিস ফর আরজি কর” স্লোগানও তোলেন।

অপর দিকে, আজ দুপুরে আন্দোলনকারী চিকিৎসকদের ‘অভয়া পরিক্রমা’ মিছিল চাঁদনিতে আটকায় পুলিশ। ৩ টি ম্যাটাডোরের সঙ্গে রাস্তায় পা মেলাচ্ছিলেন প্রতিবাদীরা এবং এর ফলে রাস্তা বন্ধ হয়ে যায়। সেই সমই এই ‘অভয়া পরিক্রমা’ মিছিল আটকায় পুলিশ। খবর পেয়ে অনশন মঞ্চ থেকে ছুটে এসে জুনিয়র চিকিৎসকরা ঠেলে ম্যাটাডোর বের করার চেষ্টা করেন। কিন্তু পুলিশ ম্যাটাডোরের চাবি নিয়ে নেয় বলে অভিযোগ করা হয়। এই নিয়ে দু-পক্ষের মধ্যে শুরু হয় বচসা। এরপর তা ধস্তাধস্তির আকার নেয়।