ষষ্ঠীর সকালে লোকাল ট্রেনে যাত্রী হয়রানি, প্রতিবাদের আচঁ দক্ষিণ শাখায়

ষষ্ঠীর সকাল, স্টেশনে মানুষের ভিড়।লোকাল ট্রেন (local train) বাতিলের ঘোষণা শুনতেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। প্রতিবাদে শিয়ালদা দক্ষিণ শাখা সোনারপুরে রেল অবরোধ করেন যাত্রীরা। ব্যাহত…

local train

ষষ্ঠীর সকাল, স্টেশনে মানুষের ভিড়।লোকাল ট্রেন (local train) বাতিলের ঘোষণা শুনতেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। প্রতিবাদে শিয়ালদা দক্ষিণ শাখা সোনারপুরে রেল অবরোধ করেন যাত্রীরা। ব্যাহত হয় শিয়ালদহের দক্ষিণ শাখার ট্রেন চলাচল। বিপাকে পড়েন নিত্যযাত্রী থেকে পুজোর সময় ঘুরতে বেড়ানো যাত্রীরা। সোনারপুর স্টেশনে অবরোধের ছেড়ে শিয়ালদহ দক্ষিণ শাখায় প্রায় দু’ঘণ্টা ব্যাহত থাকে ট্রেন চলাচল সকাল ১১ টা নাগাদ পরিষেবা শুরু হয়।

রেল যাত্রীদের তরফে অভিযোগ, আগাম কিছু না জানিয়ে বুধবার সকাল আটটা ৪২ এর সোনারপুর লোকাল বাতিল করে দেওয়া হয় এর ফলে সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। তারপরেই রেল অবরোধের সিদ্ধান্ত নেয় বিক্ষোভকারী যাত্রীরা। অবরোধের জেরে বারুইপুর, ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, নামখানা, লক্ষীকান্তপুর গামী ট্রেন চলাচল বন্ধ থাকে পরপর স্টেশনে দাঁড়িয়ে থাকে একাধিক লোকাল ট্রেন।

   

কেবলমাত্র শিয়ালদহের দক্ষিণ শাখায় নয় মেইন শাখাতেও চরম যাত্রী হয়রানীর ছবি উঠে এলো ষষ্ঠীর সকালে। প্রায় আধঘন্টা দেরিতে চলছিল একাধিক লোকাল ট্রেন। স্টেশনেই দীর্ঘক্ষন অপেক্ষা করতে হয় নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রীদের। দমদম থেকে বিধান নগরে দু’নম্বর লাইনে কার্যালয় ধীরগতিতে চলছে লোকাল ট্রেন যে কারণে কিছুটা ক্ষোভ উগরে দেন যাত্রীরা। পুজোর সময় বাড়তি ভিড় লক্ষ্য করা যায় হাওড়া ও শিয়ালদহ দুই শাখায়। তাহলে পূর্ব রেল কেন এই উৎসবের দিনগুলিতে রেলের ট্র্যাক মেরামতির কাজ করছে? সেই প্রশ্ন তোলেন যাত্রীদের একাংশ। অন্যদিকে দমদম ও বেলঘড়িয়া স্টেশনের মাঝে ধস নামায় আপ লাইনে ট্রেন চলছে ধীরগতিতে। এখন প্রশ্ন বাড়তি পরিষেবার বদলে যদি ট্রেন বাতিল ও ট্র্যাক মেরামতি কাজের জন্য দেরিতে চলে লোকাল ট্রেন তাহলে উৎসবের দিনগুলিতে চরম যাত্রী হয়রানির আশঙ্কা করা হচ্ছে।