ক্রিকেটর ময়দানে যুদ্ধ! প্রতিপক্ষ দুই প্রতিবেশি

আজ শুভ ষষ্ঠী। তাই একদিকে দেশ জুড়ে পালিত হচ্ছে নবরাত্রি। অন্যদিকে পুজোয় মেতে উঠেছে আপামর বঙ্গবাসী। এই সবের মধ্যে ক্রীড়াপ্রেমীদের নজর রয়েছে দেশের রাজধানী থেকে…

India vs Bangladesh ক্রিকেটর ময়দানে যুদ্ধ! প্রতিপক্ষ দুই প্রতিবেশি

আজ শুভ ষষ্ঠী। তাই একদিকে দেশ জুড়ে পালিত হচ্ছে নবরাত্রি। অন্যদিকে পুজোয় মেতে উঠেছে আপামর বঙ্গবাসী। এই সবের মধ্যে ক্রীড়াপ্রেমীদের নজর রয়েছে দেশের রাজধানী থেকে শুরু করে সুদূর সৌদি আরবেও। কারণ এদিন ক্রিকেটের ময়দানে রয়েছে মহারণ। একইদিনে ২২ গজে টি-টোয়েন্টি ফরম্যাট খেলতে নামবে ভারতীয় (India) পুরুষ এবং মহিলা ক্রিকেট দল।

আরও পড়ুন : অজিদের জয়ে সেমির ‘অঙ্ক’ এখন কঠিন ভারতের কাছে

   

আজ ভারত (India) বনাম বাংলাদেশ (Bangladesh) টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচ। এদিন টাইগার বধ করলেই এক ম্যাচ বাকি থাকতে সিরিজ জিতে যাবে সূর্যকুমার যাদবরা। ইতিমধ্যে তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচে জিতে এগিয়ে রয়েছে মেন ইন ব্লুরা। ফলে আজ শান্তর বাংলদেশের বিপক্ষে জিতলেই টেস্ট সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজ নিজেদের দখলে নেবে ভারত। দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু সন্ধ্য ৭টা থেকে।

আরও পড়ুন : দুর্গা পুজোয় বিশেষ উদ্যোগ প্রাক্তন বাগান তারকার

পাশাপাশি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ ভারতের (India) গুরুত্বপূর্ণ ম্যাচ। বিপক্ষে আরেক প্রতিবেশি দেশ শ্রীলঙ্কা (Srilanka)। এই ম্যাচে হেরে গেলে প্রতিযোগিতায় টিকে থাকা অত্যন্ত কঠিন হবে হরমনপ্রীত কউরের দলের। কারণ গত ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জিতলেও। বিশ্বকাপের প্রথম ম্যাচে কিউয়িদের সামনে পরাজিত হয় হরমনপ্রীতরা। তাই এদিনের ম্যাচে বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন ক্রীড়ামহল। সন্ধ্যা ৭:৩০ থেকে খেলা শুরু দুবাইয়ের ক্রিকেট স্টেডিয়ামে। তার আগে দুপুর ৩:৩০ থেকে রয়েছে দক্ষিণ আফ্রিকা-স্কটল্যান্ড ম্যাচ।

আরও পড়ুন : হেরেও নয়া বিপত্তি! সাকিবের পর এবার অবসর নিলেন মাহমুদউল্লাহ

একইসঙ্গে চলছে ভারত (India) এবং অস্ট্রেলিয়ার (Australia) অনূর্ধ্ব ১৯ দলের চার দিনের টেস্ট। প্রথমে ব্যাট করে ভারত ৪৯২ রান তুলেছে। জবাবে অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনের শেষে ৩ উইকেটে হারিয়ে ১৪২ রান করে। আজ তৃতীয় দিনের খেলা। এছাড়া রয়েছে পাকিস্তান (Pakistan) বনাম ইংল্যান্ড (England) টেস্ট। ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ৫৫৬ রানের ইনিংস খেলে পাকিস্তান। তাঁদের বড় রানের জবাব দিচ্ছেন জো রুটরাও। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোরবোর্ডে ছিল ৯৬ রানে ১ উইকেট। সব মিলিয়ে ষষ্ঠীর দিন ক্রিকেট ময়দানে রয়েছে একের পর গুরুত্বপূর্ণ ম্যাচ।