NFC স্মার্টফোন কেস কি? সাধারণ মোবাইল কভারের থেকে এটি আলাদা কেন জানুন বিস্তারিত

আপনি কি নিয়ার-ফিল্ড কমিউনিকেশন (NFC) স্মার্টফোন কেস সম্পর্কে শুনেছেন? এটি অনন্য স্মার্টফোন কভারগুলির মধ্যে একটি বলা যায়৷ আসুন জেনে নিই কিভাবে এটা সাধারণ কেস থেকে…

nfc smartphone case 1 NFC স্মার্টফোন কেস কি? সাধারণ মোবাইল কভারের থেকে এটি আলাদা কেন জানুন বিস্তারিত

আপনি কি নিয়ার-ফিল্ড কমিউনিকেশন (NFC) স্মার্টফোন কেস সম্পর্কে শুনেছেন? এটি অনন্য স্মার্টফোন কভারগুলির মধ্যে একটি বলা যায়৷ আসুন জেনে নিই কিভাবে এটা সাধারণ কেস থেকে আলাদা এবং কি কাজ করে।

NFC স্মার্টফোন কেস অনেক ধরনের ফোনের জন্য উপলব্ধ। এনএফসি ফোন কেস বাজারে পাওয়া যায় বিশেষ করে স্যামসাং বা অ্যাপল ফোনের মতো ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য। সাধারণ স্মার্টফোনের জন্য NFC স্মার্টফোন কেস পাওয়া একটু কঠিন হতে পারে। আপনি অনলাইনে এর বিকল্প পাবেন এবং সেগুলি কিছুটা ব্যয়বহুল।

   

সাধারণ ফোন কভার থেকে কতটা আলাদা?

যদি আমরা সাধারণ ফোন কভার এবং NFC স্মার্টফোন কেসের মধ্যে তুলনা করি, তাহলে জানা যায় এটি ফোনের পিছনে ছবি বা ডিজিটাল আর্ট দেখানোর ক্ষেত্রে  ই-বুক রিডার অ্যামাজন কিন্ডলের মতো। 

দিওয়ালি উপলক্ষে OnePlus এর এই সকল প্রোডাক্টে পেয়েযান বাম্পার ডিসকাউন্ট 

NFC ফোন কভার নিরাপদ?

যাইহোক, NFC স্মার্টফোন কেস খুব নিরাপদ নয়। আকস্মিক দুর্ঘটনার ক্ষেত্রে এগুলি আশানুরূপ নিরাপদ  নাও হতে পারে, কারণ এগুলি একটি ভিন্ন এবং বিশেষ উদ্দেশ্যে ডিজাইন করা হয়েছে। আপনি যখন একটি স্মার্টফোনে NFC কেস লাগান, তখন এটি ব্লুটুথ এবং Wi-Fi এর মতো ডিভাইসগুলির সঙ্গে কানেক্ট করতে পারে৷

NFC ফোন কভার ক্ষমতা

NFC দুটি ডিভাইসের মধ্যে ডেটা স্থানান্তর করতে ব্যবহার করা যেতে পারে। NFC ফোন কভার ই-কালি ডিসপ্লে সহ আসতে পারে। যেখানে সামান্য দামী NFC ফোন কভারে তিনটি রঙের ই-কালি ডিসপ্লে পাওয়া যাবে। সাধারণ ফোন কভারের মতো, এনএফসি স্মার্টফোন কভারেও ব্যাটারি থাকে না। এটি এইভাবে কাজ করে এবং স্মার্টফোনের ব্যাটারির উপর চাপ দেয় না।