আইএসএল টিম অফ দ্যা উইকে সবুজ-মেরুনের দুই ফুটবলার, জানুন

গত ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) নতুন মরসুম। যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট এবং মুম্বাই সিটি…

Mohun Bagan

গত ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগের (ISL) নতুন মরসুম। যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট এবং মুম্বাই সিটি এফসি।‌ একটা সময় এই ম্যাচে মোহনবাগান এগিয়ে থাকলেও জয় নিশ্চিত করতে পারেনি। শেষ পর্যন্ত ঘরের মাঠে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছিল হোসে মলিনার ছেলেদের। যা কিছুটা হলেও হতাশ করেছিল সকলকে। তারপর দ্বিতীয় ম্যাচ। যেখানে ঘরের মাঠে লড়াই করতে হয়েছিল শক্তিশালী নর্থইস্ট ইউনাইটেডের সাথে।

মাস কয়েক আগেই এই দলের কাছেই ডুরান্ড কাপের ফাইনাল হেরেছিল সবুজ-মেরুন। তাই ম্যাচটা যে সহজ হবে না সেটা ভালো মতোই জানতেন বাগান ফুটবলাররা। তবুও শেষ পর্যন্ত এসেছিল জয়। সিগ ম্যাচে গোল পেয়েছিলেন বাগান অধিনায়ক শুভাশিস বসু। কিন্তু পরবর্তীতে সেই ধারা বজায় থাকেনি। কান্তিরাভায় আটকে যেতে হয়েছিল টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে। বেঙ্গালুরু এফসির কাছে ধাক্কা খাওয়ার পর পরবর্তী ম্যাচেই ঘুরে দাঁড়ায় ময়দানের এই প্রধান। অনবদ্য ছন্দে তারা পরাজিত করে ময়দানে তৃতীয় প্রধান তথা মহামেডান স্পোর্টিং ক্লাবকে।

   

Greg Stewart's First Match Goal Fuels Optimism for Mohun Bagan in Durand Cup Derby

সেই ম্যাচে মোহনবাগানের জার্সিতে প্রথম গোল পান অজি গোলমেশিন জেমি ম্যাকলারেন। এছাড়াও স্কটিশ তারকা গ্ৰেগ স্টুয়ার্টের অনবদ্য পারফরম্যান্স সহজেই মন জয় করে নেয় সকলের। এমনকি একটি গোল ও পান এই ডার্বি ম্যাচে। তারপর সাদা-কালো ব্রিগেডের কফিনে শেষ পেরেক পোতেন অধিনায়ক শুভাশিস বসু। তাঁর পারফরম্যান্স সহজেই নজর কাড়ছে সকলের। দলের রক্ষণভাগ সামাল দেওয়ার পাশাপাশি প্রয়োজনে আক্রমণে উঠে তিনি যে কতটা ভয়ঙ্কর হতে পারে তাঁর প্রমাণ মিলেছে বারংবার।

Mohun Bagan Captain Subhasish Bose

স্বাভাবিকভাবেই আইএসএলে সপ্তাহের সেরা একাদশে স্থান করে নিয়েছেন বাগান অধিনায়ক তথা লেফট ব্যাক শুভাশিস বসু। এছাড়াও মাঝমাঠের ফুটবলারদের মধ্যে রয়েছেন গ্ৰেগ স্টুয়ার্ট। বলাবাহুল্য, এই দুই ফুটবলার ছাড়া বাকি দুই প্রধানের আর কোনও ফুটবলার সুযোগ পাননি এখানে। পাশাপাশি কোচ হিসেবে ও রয়েছেন সবুজ-মেরুন হেডস্যার জোসে মোলিনা।