দীপাবলিতে ঘুরুন এই বাইকে, রাস্তার খানাখন্দ পরোয়াই করবে না

দীপাবলির আগেই খানাখন্দ দাপিয়ে বেড়ানোর জন্য ভারতের বাজারে নতুন মোটরসাইকেল আনছে কাওয়াসাকি (Kawasaki)। এটি হচ্ছে Kawasaki KLX 230 S। সব ঠিকঠাক চললে আগামী ১৭ অক্টোবর…

Kawasaki KLX 230 S will launch on 17 oct

দীপাবলির আগেই খানাখন্দ দাপিয়ে বেড়ানোর জন্য ভারতের বাজারে নতুন মোটরসাইকেল আনছে কাওয়াসাকি (Kawasaki)। এটি হচ্ছে Kawasaki KLX 230 S। সব ঠিকঠাক চললে আগামী ১৭ অক্টোবর ভারতের বাজারে লঞ্চ হচ্ছে বাইকটি। মজার বিষয় হচ্ছে, লঞ্চের আগেই এর আনঅফিসিয়াল বুকিং গ্রহণ শুরু করল সংস্থার কয়েকটি ডিলারশিপ। যে কারণে বুকিংয়ের পরিমাণ সকলের ভিন্ন। যা ১০,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকার মধ্যে রয়েছে। যেহেতু লঞ্চের অফিসিয়াল ঘোষণা এখনও আসেনি, তাই বুকিংয়ের অর্থ পুরোটাই ফেরোতযোগ্য বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, Kawasaki KLX 230 S আদতে একটি ডুয়েল পারপাস মোটরসাইকেল। অফ-রোডিংয়ের জন্য এটি আদর্শ। এ বছর বাইকটির বৈশিষ্ট্যে তাৎপর্যপূর্ণ আপডেট দেওয়া হতে পারে। নূন্যতম বডিওয়ার্ক সহ এতে থাকছে হাইসেট ফ্রন্ট ফেন্ডার ও এগজস্ট এবং ফ্ল্যাট মোটোক্রস স্টাইল সিট। সুইচেবল এবিএস এবং ব্লুটুথ কানেক্টিভিটি যুক্ত ছোট এলসিডি সহ হাজির হচ্ছে বাইকটি। 

   

মোটরসাইকেলটির ২০২৪ মডেল একটি পেরিমিটার স্টিল ফ্রেমের উপর ভিত্তি করে আসবে। থাকছে বৃহত্তর সিট এবং দীর্ঘতর ট্রাভেল সহ সাসপেনশন সেটআপ। ২১-১৮ ইঞ্চি স্পোক হুইল এবং ডুয়েল পারপাস টায়ারে দাপিয়ে বেড়াবে বাইকটি। দু’চাকাতেই থাকছে সিঙ্গেল ডিস্ক ব্রেক। শক্তির উৎস হিসাবে একটি ২৩৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড মোটরে হাজির হবে বাইকটি। 

Ather-এর এই দুই ই-স্কুটারে 25,000 ডিসকাউন্ট, কিনতে লম্বা লাইন ক্রেতাদের

Kawasaki KLX 230 S-এর ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৯.৭৩ বিএইচপি শক্তি এবং ২০.৩ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে থাকছে ৬ গতির গিয়ারবক্স। বাজারে এর সঙ্গে টক্কর নিতে রয়েছে Hero Xpulse 200 4V। বাইকটির দাম ৩ লক্ষ টাকার সামান্য বেশি রাখা হতে পারে।