রামকুণ্ডে ‘সরস্বতী’র অস্থিভষ্ম বিসর্জন

মুম্বই: রবিবার প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর। তাঁর চলে যাওয়ার শোক এখনও অমলিন। আজ নাসিকে গোদাবরী নদীর তীরে রামকুণ্ডে অস্থিভষ্ম বিসর্জন দেওয়া হয়। উপস্থিত ছিলেন, কিংবদন্তি…

lata-mangeshkar

মুম্বই: রবিবার প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর। তাঁর চলে যাওয়ার শোক এখনও অমলিন। আজ নাসিকে গোদাবরী নদীর তীরে রামকুণ্ডে অস্থিভষ্ম বিসর্জন দেওয়া হয়। উপস্থিত ছিলেন, কিংবদন্তি গায়িকার ভাইপো আদিনাথ মঙ্গেশকর এবং পরিবারের অন্যান্য সদস্যকরা। পাপারাৎজির লেন্সে বৃহস্পতিবার ধরা পড়ল সেই ছবি।

গত ৬ ফেব্রুয়ারি প্রয়াত হয়েছেন কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। মুম্বইয়ের শিবাজি পার্কে শেষকৃত্য সম্পন্ন হয় সুর সম্রাজ্ঞীর। শেষকৃত্যের পর বর্ষীয়ান গায়িকার পরিবারের হাতে তুলে দেওয়া হয় অস্থিভষ্ম। শেষ শ্রদ্ধা জানাতে আসেন দেশের বিভিন্ন মহলের বিশিষ্ট ব্যক্তিরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শাহরুখ খান, সচিন তেণ্ডুলকর থেকে আমির খান, রণবীর কপূর, রাজ ঠাকরে এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন সেখানে।

   

জানুয়ারি মাসের শুরুর দিকে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। সঙ্গে ছিল নিউমোনিয়ার সমস্যাও। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে বিশিষ্ট চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি। বিশিষ্ট চিকিৎসক প্রতীত সমদানি জানিয়েছিলেন গায়িকার বয়সের কারণে তাঁর সেরে উঠতে সময় লাগছে। মাঝে ধীরে ধীরে সুস্থও হতে শুরু করেন লতা মঙ্গেশকর। আশার আলো দেখেন অনুরাগীরা। কিন্তু সরস্বতী পুজোর দিনই আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে যান আশা ভোঁসলে। বর্ষীয়ান গায়িকাকে ভেন্টিলেশনে দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হল না। রবিবার সকালে হাসপাতালেই প্রয়াত হন লতা মঙ্গেশকর।