বায়ুসেনার শোয়ে অতিরিক্ত ভিড়, দমবন্ধ হয়ে মৃত্যু ৫ জনের, অসুস্থ বহু

Air Show Tragedy: ভারতীয় বায়ুসেনার ৯২ তম বার্ষিকী উপলক্ষে চেন্নাইয়ে ঘটল বড় দুর্ঘটনা। সূত্রের খবর, রবিবার মেরিনা বিচে অনুষ্ঠিত আইএএফ এয়ার শোতে (IAF air show)…

Chennai air show

Air Show Tragedy: ভারতীয় বায়ুসেনার ৯২ তম বার্ষিকী উপলক্ষে চেন্নাইয়ে ঘটল বড় দুর্ঘটনা। সূত্রের খবর, রবিবার মেরিনা বিচে অনুষ্ঠিত আইএএফ এয়ার শোতে (IAF air show) ভিড়ের কারণে দমবন্ধ হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। গরম আবহাওয়া ও ব্যাপক ভিড়ের কারণে এই ঘটনা ঘটেছে। এছাড়াও ২০০ জনের ওপর মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এয়ার শো দেখতে এত ভিড় হওয়ার কারণে মেরিনা থেকে শহরের বিভিন্ন স্থানে সংযোগকারী প্রধান সড়কগুলোতে যানজটের সৃষ্টি হয়। ফলে যানবাহনগুলো এক জায়গায় দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। যানজটের কারণে এয়ার শো দেখে ফেরত আসা লোকজনকেও বেশ সমস্যায় পড়তে হয়েছে।

   

সূত্রের খবর, যারা এয়ার শো দেখতে এসেছিলেন তাদের মধ্যে ৫ জন মারা গেছেন তারা প্রাথমিকভাবে জল না পাওয়ার অভিযোগ করেন। এরপর তাদের দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাণ বাঁচানো যায়নি। ময়নাতদন্তের পরই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ভিড়ের কারণে দীর্ঘ যানজট হয়। সকাল ১১টা থেকে দুপুর ১টার মধ্যে এয়ার শোয়ের আয়োজন করা হয়। এটি দেখতে হাজার হাজার মানুষ ভিড় জমান। এয়ার শো শেষ হওয়ার পরে, সমস্ত জনতা একত্রিত হয়। এদিকে দমবন্ধ হয়ে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন। ধারণা করা হচ্ছে, বেশি ভিড়ের কারণে অসুস্থদের হাসপাতালে নিয়ে যেতে অনেক সমস্যায়ও পড়তে হয়েছে।

এয়ার শোতে, রাফালে সহ ভারতীয় বায়ুসেনার অনেক ফাইটার প্লেন তাদের কৌশল প্রদর্শন করে। ফাইটার প্লেনগুলি মেরিনার আকাশে তাদের বিমান শক্তি এবং যুদ্ধের দক্ষতা উজ্জ্বলভাবে প্রদর্শন করে এবং উপস্থির সকলকেই তাদের শক্তি উপলব্ধি করায়। রবিবার ছুটির দিন হওয়ায় এয়ার শো দেখতে বিপুল সংখ্যক মানুষ এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে।