জাতীয় দলে নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ বিশালের

গত কয়েক বছর ধরেই আইএসএলে অনবদ্য পারফরম্যান্স করে আসছেন বিশাল কাইথ (Vishal Kaith)। বলতে গেলে শেষ কয়েক ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টকে ট্রফি জেতানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ…

Vishal Kaith has Extended his contract till 2029

গত কয়েক বছর ধরেই আইএসএলে অনবদ্য পারফরম্যান্স করে আসছেন বিশাল কাইথ (Vishal Kaith)। বলতে গেলে শেষ কয়েক ম্যাচে মোহনবাগান সুপার জায়ান্টকে ট্রফি জেতানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল হিমাচল প্রদেশের এই গোলরক্ষকের। এছাড়াও ইন্ডিয়ান সুপার লিগে একবার গোল্ডেন গ্লাভস ও জিতেছিলেন বিশাল। কিন্তু তাঁর পরে ও জাতীয় শিবিরে সেভাবে সুযোগ পাননি বিশাল। ইতি মধ্যে অনেকটাই বদলেছে পরিস্থিতি। ইগর স্টিমাকের পরিবর্তে দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে মানোলো মার্কুয়েজের হাতে।

গত মাসে এই স্প্যানিশ কোচের তত্ত্বাবধানে ইন্টারকন্টিনেন্টাল কাপ খেলেছিল ব্লু টাইগার্স। সেভাবে সফল না হলেও এই কোচের উপরেই ভরসা রেখেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। আগামী ৯ই অক্টোবর মানোলো মার্কুয়েজের হাত ধরেই ভিয়েতনামের সঙ্গে প্রদর্শনী ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। সেজন্য গত কয়েক সপ্তাহ আগেই প্রায় ২৬ জন ফুটবলারদের নিয়ে একটি তালিকা প্রকাশ করেছিলেন হেড কোচ।

   

যেখানে গোলরক্ষক গুরপ্রীত সিং সিন্ধুর সঙ্গে রয়েছে বিশাল কাইথের নাম। যা নিঃসন্দেহে খুশি করেছে দেশের ফুটবলপ্রেমী মানুষদের। তাহলে কি এবার জাতীয় দলের জার্সিতে খেলবেন মোহনবাগানের এই ভরসাযোগ্য গোলরক্ষক? সেই উত্তরের অপেক্ষায় সকলে। এক্ষেত্রে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নিতে পারেন মানোলো। কিন্তু তাঁর আগে শহরের বুকে শেষ প্রস্তুতি শিবিরে প্রথম থেকেই যথেষ্ট সক্রিয় থেকেছেন বিশাল কাইথ। কোচের সঙ্গে কথা বলার পাশাপাশি নিজের পারফরম্যান্সের দিকে ও নজর দিয়েছিলেন তিনি।

এই প্রতিটি মুহূর্ত মন জয় করেছে সকলের। তিনি যে বেঞ্চে থাকার খেলোয়াড় নন সেটাই প্রমান করতে মরিয়া বিশাল কাইথ। উল্লেখ্য, গত মাসেই ইন্ডিয়ান সুপার লিগের ম্যাচে বিশালকে জাতীয় দলে রাখার জন্য সওয়াল করে বিশেষ টিফো নামিয়ে ছিল মোহনবাগান সমর্থকরা। তারপরেই জাতীয় শিবিরে সুযোগ পান এই তারকা। বাগান জার্সির পর ভারতীয় ফুটবল দলের জার্সিতে নিজের সেরাটা উজাড় করে দেওয়াই এখন একমাত্র লক্ষ্য বিশালের।