আকাশে মেঘের ভ্রুকুটি,পুজোর আগেই নিম্নচাপের বৃষ্টির সম্ভাবনা

পুজোর মুখে কালো মেঘের ভ্রুকুটি। ষষ্ঠীর আগেই আজ রবিবারে তুমুল দুর্যোগের পূর্বাভাস (Weather update today)। রবিবার তৃতীয়ায় উত্তর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সকাল থেকে মেঘলা…

their is possibilities of rain on sunday and before durga puja festival in west bengal

পুজোর মুখে কালো মেঘের ভ্রুকুটি। ষষ্ঠীর আগেই আজ রবিবারে তুমুল দুর্যোগের পূর্বাভাস (Weather update today)। রবিবার তৃতীয়ায় উত্তর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সকাল থেকে মেঘলা আকাশ।সারাদিন দফায় দফায় বৃষ্টির সম্ভাবনা। যার ফলেতাপমাত্রার পারদ নিম্নমুখী থাকবে। কিন্তু জলীয়বাস্প বেশি হওয়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনুভূত হবে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতাজনিত কারণে অস্বস্তিভাব বজায় থাকবে। হাওয়ার গতিবেগ থাকবে ঘন্টায় ২ কিমি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর বঙ্গোপসাগরের উপর এবং বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকায় একটি নিম্নচাপ রয়েছে। নিম্নচাপের চোখ রাঙানিতে চলতি সপ্তাহ জুড়েই বৃষ্টিতে ভিজবে গোটা বাংলা। অক্টোবরের মাঝামাঝি সময়ে বর্ষা বিদায় নেবে বাংলা থেকে। বিদায় বেলাতেও বর্ষার তুমুল বৃষ্টির ভিজবে বাংলা।

   

হাওয়া অফিস জানাচ্ছে, আজ, রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির পাশাপাশি বজ্রপাতের আশঙ্কাও রয়েছে। আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই চার জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে রবিবার উত্তরবঙ্গের সব জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুধুমাত্র দক্ষিণ দিনাজপুরে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। মালদহেও মাঝারি বৃষ্টির আশঙ্কা রয়েছে।