‘আরজি করের ঘটনা থেকে কিছু শেখেনি’, জয়নগর কাণ্ডে মমতাকে নিশানা শুভেন্দুর

জয়নগরে (Jayanagar) কিশোরী হত্যার ঘটনায় পুলিশ মন্ত্রীকে নিশানা বিরোধী দলনেতার।’আরজি করের ঘটনা থেকে কিছু শেখেনি’, জয়নগর কাণ্ডে (case) মমতাকে (Mamata) নিশানা শুভেন্দুর (Subvendu)। গত শুক্রবার,…

Jayanagar case Mamata Subvendu

জয়নগরে (Jayanagar) কিশোরী হত্যার ঘটনায় পুলিশ মন্ত্রীকে নিশানা বিরোধী দলনেতার।’আরজি করের ঘটনা থেকে কিছু শেখেনি’, জয়নগর কাণ্ডে (case) মমতাকে (Mamata) নিশানা শুভেন্দুর (Subvendu)। গত শুক্রবার, ৪ অক্টোবর দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগরে নয় বছর বয়সী এক কিশোরীকে খুন করা হয়। শুক্রবার গভীর রাতে তার দেহ পাওয়া যায়।

গ্রামবাসীদের অভিযোগ, পুলিশ প্রথমে নিখোঁজ ডায়েরি নিতে অস্বীকার করে। এর পর গ্রামবাসীরা মহিষামারী পুলিশ চৌকি ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়। ৫ অক্টোবর শনিবার ভোরে পুলিশ দেহ উদ্ধারের জন্য গ্রামে পৌঁছালে বিক্ষুব্ধ গ্রামবাসী তাদের মারধর করে।

   

এই ঘটনায় মমতা সরকারকে নিশানা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘মনে হচ্ছে পশ্চিমবঙ্গ পুলিশ দুর্ভাগ্যজনক আরজি কর ঘটনা থেকে কিছুই শিখেনি’, তিনি আরও বলেন, পুলিশ পদক্ষেপ নেওয়ার পরিবর্তে দায়িত্ব এড়ানোর চেষ্টা করে। পরে গ্রামবাসীরা নিজেরাই নিখোঁজ শিশুটিকে খুঁজতে শুরু করে এবং সকালে মহিষামারীর একটি পুকুর থেকে শিশুটির মৃতদেহ উদ্ধার করে। পুলিশ তৎপর হলে শিশুটিকে বাঁচানো যেত, কিন্তু দুর্ভাগ্যবশত পুলিশ তার দায়িত্ব পালনে অনিচ্ছুক ছিল, যার মূল্য দিতে হয়েছে মেয়েটিকে।

সুত্রের খবর, চতুর্থ শ্রেণির ওই ছাত্রী শুক্রবার দুপুর আড়াইটার দিকে টিউশন ক্লাসে গিয়েছিল। সন্ধ্যা পর্যন্ত বাড়ি না ফেরায় তার পরিবারের লোকজন ও গ্রামবাসী তাকে খুঁজতে থাকে। নির্যাতিতার বাবা সংবাদ মাধ্যমকে বলেন, ‘ওই কিশোরী টিউশন ক্লাস থেকে বাড়ি ফেরার সময় বিকেল ৫টার দিকে স্থানীয় বাজারে তার দোকানে যায়। এরপর রাতে নির্যাতিতার বাবা বাড়ি ফিরলে তাঁকে বলা হয়, ওই কিশোরী বাড়িতে আসেনি। গ্রামবাসীরা খোঁজাখুঁজি শুরু করে। পরে তাদের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে তার দেহ পাওয়া যায়’। ঘটনায় পুলিশ অভিযুক্ত ১৮ বছরের এক যুবককে গ্রেফতার করেছে।