ISL 2024: গোল পেলেন বোরহা, হার বাঁচাল এফসি গোয়া

ঘরের মাঠে আটকে গেল এফসি গোয়া। সূচি অনুযায়ী শুক্রবার সন্ধ্যায় ফতৌদা স্টেডিয়ামে আইএসএলের (ISL 2024) চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল মানোলো মার্কুয়েজের ছেলেরা। যেখানে তাঁদের প্রতিপক্ষ…

FC Goa and NorthEast United FC Play Out Thrilling 3-3 Draw

ঘরের মাঠে আটকে গেল এফসি গোয়া। সূচি অনুযায়ী শুক্রবার সন্ধ্যায় ফতৌদা স্টেডিয়ামে আইএসএলের (ISL 2024) চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল মানোলো মার্কুয়েজের ছেলেরা। যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে ছিল হুয়ান পেদ্রো বেনালির নর্থইস্ট ইউনাইটেড। নির্ধারিত সময়ের শেষে ৩-৩ গোলের অমীমাংসিত ফলাফলে শেষ হয় এই ম্যাচ। যারফলে চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৪ নম্বরে উঠে আসল এফসি গোয়া। তাঁদের ঘাড়ের কাছেই নিঃশ্বাস ফেলছে এবারের ডুরান্ড জয়ীরা।

   

হিসাব মতো এদিন গোয়ার হোম ম্যাচ হলেও ম্যাচের শুরু থেকেই দুরন্ত ছন্দে ধরা দিয়েছিলেন আলাউদ্দিন আজরায়িরা। যা সামলাতে গিয়ে কার্যত নাজেহাল পরিস্থিতি ছিল প্রতিপক্ষ দলের। ম্যাচের ৬ মিনিটের মাথায় মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে একের পর এক ডিফেন্ডারকে টেক্কা দিয়ে প্রতিপক্ষের রক্ষণভাগে ডুকে পড়েন নেস্টর আলবিয়াচ রজার। সেখান থেকেই দূরপাল্লার শটে আসে গোল। তারপর যথেষ্ট চাপে পড়ে যায় আকাশ সাঙ্গওয়ানরা। কিন্তু সময় এগোনোর সাথে সাথেই সেই ধাক্কা কাটিয়ে প্রতি আক্রমণে উঠে আসতে থাকেন গোয়া ফুটবলাররা।

তারপর প্রথমার্ধের শেষ লগ্নে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান আলবেনিয়ান তারকা আর্মান্দো সাদিকু।‌ প্রথমার্ধের শেষে বজায় থাকে ১-১ গোলের অমীমাংসিত ফলাফল। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই ফের চাপ বাড়ায় গোয়া ব্রিগেড। তাতেই আসে সাফল্য। প্রায় ৪৭ মিনিটের মাথায় ফের গোল করে যান সাদিকু। এগিয়ে যায় গোয়া। কিন্তু সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। সেই গোলের মাত্র তিন মিনিটের ব্যবধানে প্রতি আক্রমণে উঠে গোল তুলে নেন সেই নেস্টর। সমতায় ফিরে আসে নর্থইস্ট ইউনাইটেড।

সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই ৫৬ মিনিটের মাথায় তৃতীয় গোল হজম করে গোয়া। এবার গোল করে যান আলাউদ্দিন। তারপর উভয় দলের তরফে একাধিকবার গোলের সুযোগ আসলেও সেটা কাজে লাগাতে পারেননি ফুটবলাররা। তবে ম্যাচের অতিরিক্ত সময় স্প্যানিশ তারকা বোরহা হেরেরার গোলে সমতায় ফেরে এফসি গোয়া। যারফলে ঘরের মাঠে কোনও রকমে হার বাঁচানো সম্ভব হল এই ফুটবল ক্লাবের।