আরজি করের ঘটনা খুবই দুঃখজনক, দোষীদের দ্রুত শাস্তির দাবিতে সরব বাইচুং

আরজি করের (RG kar case) ঘটনায় এবার মুখ খুললেন ভারতীয় ফুটবলের কিংবদন্তী বাইচুং ভুটিয়া (Baichung Bhutia)। গোটা ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে তিনি দোষীদের দৃষ্টান্তমূলক…

Baichung Bhutia slams Rg kar incident calls for increase awarness of women and child protection

আরজি করের (RG kar case) ঘটনায় এবার মুখ খুললেন ভারতীয় ফুটবলের কিংবদন্তী বাইচুং ভুটিয়া (Baichung Bhutia)। গোটা ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। একইসঙ্গে সারা দেশে মহিলা এবং শিশুদের বিরুদ্ধে এই ধরনের অপরাধ যেভাবে বেড়ে চলেছে তারজন্য সকলকে সচেতনতা বাড়ানোর আহ্বান জানান তিনি। 

মার্কিনি হয়েও কংগ্রেসের ডিসেম্বর সম্মেলনে কেন উপস্থিত থাকবেন বারাক ওবামা?

   

পাশাপাশি তিনি আরও বলেন, “আর জি করের ঘটনা বর্তমানে সিবিআইয়ের অধীনে রয়েছে, দোষীদের চরম শাস্তি দিয়ে দৃষ্টান্ত তৈরি করতে হবে। এবং নিশ্চিত করতে হবে যাতে এই ধরনের ঘটনা ভবিষ্যতে আর কখনও না ঘটে।”

বৃহস্পতিবার দিল্লিতে বাইচুং ভুটিয়া ফুটবল স্কুলের সঙ্গে ব্রিটেনের সাউদাম্প্টন এফসি-র মৌ স্বাক্ষর অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ভারতীয় ফুটবল টিমের প্রাক্তন অধিনায়ক। 

মহিলাদের বিশ্বকাপে এবার ‘কৃত্রিম বুদ্ধিমত্তার’ প্রয়োগ করবে আইসিসি

গত ৯ অগস্ট কলকাতার আরজি কর হাসপাতালের সেমিনার হল থেকে দেহ মেলে নির্যাতিতার। ধর্ষণ ও খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় রাজ্য রাজনীতিতে। ওই ঘটনায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, টালা থানার ওসি অভিজিত মণ্ডল সহ তিন জনকে গ্রেফতার করে সিবিআই। ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয় একাধিক তারকা-অভিনেতারা। 

মোহনবাগানের পর এএফসিকে চিঠি দেওয়ার ভাবনা আরও এক ক্লাবের

দীর্ঘ এক মাসের ওপর চলছে আরজি কর মামলার শুনানি। গত শুনানি গুলিতে ময়নাতদন্ত ও রাজ্যপ্রশাসনের ভূমিকায় রীতিমতো ভর্ত্সনা করেন প্রধান বিচারপতির বেঞ্চ। গত সপ্তাহে কলকাতা পুলিশের সিপি থেকে রাজ্যের স্বাস্থ্য সচিব ও অন্যান্য আমলাদের অপসারনের দাবিতে ধর্ণা-জমায়েতে বসে জুনিয়র ডাক্তারেরা। তাঁদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ডাক দেন তাঁরা। পরে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের মাধ্যমে সেই অচলাবস্থা কাটে। জমায়েত অবস্থান থেকে সরে এসে কাজে যোগ দেন আন্দোলনকারীরা।