Binodini: দীর্ঘ অপেক্ষার অবসান, প্রকাশ্যে এল ‘বিনোদিনী’ ছবির মুক্তির তারিখ

আসছে ‘বিনোদিনী’(Binodini)। এই ছবির মুক্তির অপেক্ষায় বসেছিলেন সকল ভক্তরা। অপেক্ষার অবসান করে বুধবার মহালয়ার বিশেষ দিনে প্রকাশ্যে এল ছবির মোশান পোস্টার এবং মুক্তির তারিখ। আগামী…

binididni

আসছে ‘বিনোদিনী’(Binodini)। এই ছবির মুক্তির অপেক্ষায় বসেছিলেন সকল ভক্তরা। অপেক্ষার অবসান করে বুধবার মহালয়ার বিশেষ দিনে প্রকাশ্যে এল ছবির মোশান পোস্টার এবং মুক্তির তারিখ। আগামী বছরের ২৩ জানুয়ারি মুক্তি পাবে পরিচালক রামকমল মুখোপাধ্যায় এই ছবি।

দেব এবং রুক্মিনী(Dev-Rukmini) তাদের সোশ্যাল মিডিয়াতে ছবির মোশান পোস্টার শেয়ার করে লিখেছেন ‘থিয়েটার এবং বঙ্গ রঙ্গমঞ্চের মহানায়িকা Binodiini আসছেন তাঁর অজানা কথা শোনাতে! আগামী 23 জানুয়ারি 2025, সিনেমার পর্দায় ঝড় তুলবে এই বিশ্ব বিখ্যাত অভিনেত্রীর জীবন কাহিনী।’

   

ঊনবিংশ শতকের বাংলা মঞ্চের একজন অভিনেত্রী বিনোদিনী দাসী। ছবিতে বিনোদিনীর যুগকে পুনর্নির্মাণ করা হয়েছে। ছবিতে বিনোদিনীর লুকে আগেই নজর কেড়েছেন অভিনেত্রী রুক্মিনী মৈত্র(Rukmini Maitra)। পরিচালক রামকমলের এই ছবিতে গুরত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্য়ায়,রাহুল বসু,মীর আফসার আলি এবং ওম সাহানিকে।

ছবিতে বিনোদিনীর চরিত্রে প্রসঙ্গে রুক্মিনী(Rukmini Maitra) জানিয়েছিলেন, “বিনোদিনী এমন একজন নারী যাঁর জন্য মেয়েরা থিয়েটার বা সিনেমায় আজকে কাজ করতে পারছেন। সমাজের সব ছুঁতমার্গ দূর করেছেন। এরকম এক চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে আমি তো নিজেকে ভাগ্যবান মনে করছি। বাংলার এই চরিত্রকে জাতীয় স্তরে তুলে ধরার জন্য কঙ্গনা ও ছবির টিমকে শুভেচ্ছা জানাতে চাই।”

উল্লেখ্য, চলতি বছর পুজোতে মুক্তি পেতে চলেছে দেব – রুক্মিনী জুটির ‘টেক্কা’ ছবি। ছবির পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায়। ছবিতে রুক্মিনীকে একজন পুলিশ অফিসাররে ঝঁঝালো চরিত্রে দেখা যাবে।