মুজাফফরপুরে ত্রাণ বিতরণ করতে গিয়ে বিপত্তি, জলে পড়ল বিমানবাহিনীর হেলিকপ্টার

বিহারে বন্যা (Bihar Flood) পরিস্থিতি ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। প্রায় ১৬টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার জনগণকে ত্রাণসামগ্রী পৌছে দিচ্ছে। এদিকে, বুধবার ২ অক্টোবর ত্রাণ বিলি…

Bihar Flood

বিহারে বন্যা (Bihar Flood) পরিস্থিতি ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। প্রায় ১৬টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার জনগণকে ত্রাণসামগ্রী পৌছে দিচ্ছে। এদিকে, বুধবার ২ অক্টোবর ত্রাণ বিলি করতে গিয়ে দুর্ঘটনার কবলে বিমানবাহিনীর হেলিকপ্টার (air force helicopter)। মুজাফফরপুরের ঘনশ্যামপুরে জলে পড়ে হেলিকপ্টার। দুর্ঘটনার পর সেখানে ভিড় জমায় লোকজন। দুর্ঘটনাগ্রস্ত্র হেলিকপ্টার থেকে মালা বের করতে থাকে সাধারণ মানুষ। ঘটনার খবর জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে পরে, সেখানে যায় স্থানীয় পুলিশ প্রসাশন।

সুত্রের খবর, এ ঘটনায় পাইলট গুরুতর আহত হয়েছেন। হেলিকপ্টারটি যখন সীতামাড়ি থেকে যাচ্ছিল তখন এই দুর্ঘটনা ঘটে। বাকি সেনারা নিরাপদে আছে। তাদের নিরাপদে বের করে আনা হয়েছে। খবর পাওয়া গেছে, এই হেলিকপ্টারটিকে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অবতরণ করতে হয়েছে। হেলিকপ্টারে দুই পাইলটসহ তিনজন ছিলেন, যারা নিরাপদে আছেন। এই দুর্ঘটনায় জেলা ম্যাজিস্ট্রেট সুব্রতো সেন বলেন, সতর্কতামূলক অবতরণের সময় ঘটনাটি ঘটেছে।

   

উল্লেখ্য, নেপালে ভারী বৃষ্টিপাতের কারণে বিহারে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।এই সময়ে সরকার সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে। বন্যা দুর্গতদের সাহায্যার্থে বিমানবাহিনীও মোতায়েন রয়েছে। বন্যার্তদের জন্য হেলিকপ্টারে করে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।