হাসিনার আমলে স্বরাষ্ট্রমন্ত্রী পালিয়ে কলকাতায়? ঢাকায় তীব্র আলোড়ন, কী বলছে বাংলাদেশ সরকার

গণবিক্ষোভে শেখ হাসিনার পতনের পর বাংলাদেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (Asaduzzaman Khan) কি পলাতক? তিনি কোথায়? এই প্রশ্নে বাংলাদেশ (bangladesh) আলোড়িত। গত ৫ আগস্ট…

Controversy that the former home minister of Bangladesh is secretly staying in Kolkata

গণবিক্ষোভে শেখ হাসিনার পতনের পর বাংলাদেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (Asaduzzaman Khan) কি পলাতক? তিনি কোথায়? এই প্রশ্নে বাংলাদেশ (bangladesh) আলোড়িত। গত ৫ আগস্ট গণবিক্ষোভে পতন হয় টানা ১৫ বছর সরকারে থাকা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ জোট সরকারের। ভারতে আশ্রয় নেন হাসিনা। তাঁর সরকারের একাধিক নেতা-মন্ত্রী দেশ থেকে ‘পলাতক’। কেউ ধরা পড়েছেন। কেউ নিরুদ্দেশ! বিক্ষোভ দমনে গণহত্যা চালানোর অভিযোগ এনে শেখ হাসিনাকে (Sheikh Hasina) মৃত্যুদণ্ডের সাজা দেওয়ার দাবি উঠেছে।

বাংলাদেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এই মুহূর্তে নিজ দেশে মোস্ট ওয়ান্টেড। তিনি ভারতে লুকিয়ে আছেন বলে ঢাকার বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি। সামাজিক মাধ্যমের কয়েকটি ভাইরাল ছবি থেকে দাবি করা হচ্ছে, আসাদুজ্জামান খান কামালসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার দেখা মিলেছে কলকাতায়।

   

সামাজিক মাধ্যমের ছবিতে এক ব্যক্তিতে কলকাতার ইকোপার্কে বসে থাকতে দেখা গেছে। দাবি করা হয়, গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় কলকাতার ইকোপার্কে আড্ডা দিতে দেখা যায় আওয়ামী লীগ সরকারের সবচেয়ে প্রভাবশালী মন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে। তার মুখে ছিল সাদা দাড়ি। কামালের সঙ্গে ছিলেন সাবেক এমপি অসীম কুমার উকিল, অপু উকিল ও হাজি সেলিমের এক ছেলেসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা।কিছু বাংলাদেশি সেখানে উপস্থিত হওয়ায় তারা সরে পড়েন। সেই ছবি ভাইরাল।

এ বিষয়ে বুধবার (২ অক্টোবর) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক (মুখপাত্র) লে. কর্নেল মহম্মদ মুনীম ফেরদৌস বলেন, প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর ভারতে অবস্থানের বিষয়ে আমি কিছু জানি না। আপনারা টিভিতে দেখে যা জানেন, আমিও সেভাবেই জানি।

গণবিক্ষোভের পর বাংলাদেশ থেকে আওয়ামী লীগ সরকারের নেতারা ভারতে ঢুকতে মরিয়া। অনেকে গোপনে সীমান্ত পার করার সময় ধরা পড়ছেন। কয়েকজন ভারতে ঢুকেছেন বলে জানা যাচ্ছে।