পুজোর ছুটি দক্ষিণ ভারতে কাটাতে চান? স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল

আজ পিতৃপক্ষের অবসান। ভোররাত থেকেই শুরু হতে চলেছে দেবীপক্ষ। মহালয়া’র কয়েক ঘণ্টা আগে পুজোর ছুটি দক্ষিণ ভারতে কাটানোর জন্য বিশেষ ট্রেনের ঘোষণা করল ভারতীয় রেল…

Indian Railways announced about special trains

আজ পিতৃপক্ষের অবসান। ভোররাত থেকেই শুরু হতে চলেছে দেবীপক্ষ। মহালয়া’র কয়েক ঘণ্টা আগে পুজোর ছুটি দক্ষিণ ভারতে কাটানোর জন্য বিশেষ ট্রেনের ঘোষণা করল ভারতীয় রেল (Indian Railway)। যাত্রীদের জন্য একজোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। চলুন জেনে নেওয়া যাক। 

দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ০৬০৭৭ এম জি আর চেন্নাই সেন্ট্রাল-সাঁতরাগাছি স্পেশাল ট্রেনটি ৩০ নভেম্বর পর্যন্ত প্রতি শনিবার চালানো হবে। আবার ০৬০৭৮ সাঁতরাগাছি- এম জি আর চেন্নাই সেন্ট্রাল স্পেশাল ট্রেনটি ২ নভেম্বর পর্যন্ত প্রতি সোমবার করে ছাড়বে। এগুলি যদিও গত ২১ ও ২৩ সেপ্টেম্বর থেকেই শুরু হয়েছে। 

   

পুজোর মাস আর্থাৎ অক্টোবরের প্রথম দিনে কয়েকটি ট্রেনের সময়সূচি বদলের পাশাপাশি বাতিল থাকার কথাও ঘোষণা করেছে রেল। যেমন আজ ১ অক্টোবর ১৮৪১৬ পুরী-বারবিল এক্সপ্রেস বর জামদা স্টেশন পর্যন্ত চালানো হবে। আবার ১২০২২ বারবিল-হাওড়া জন শতাব্দী এক্সপ্রেস বারবিল থেকে দুপুর ১টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি সন্ধ্যে ৬টা ৪০ মিনিটে ছাড়বে বলে জানানো হয়েছে। 

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ‘থালাইভা’, কেমন আছেন অভিনেতা

এদিকে মঙ্গলবার রাতে হাওড়া ও শালিমার থেকে ছেড়ে যাওয়া কিছু ট্রেনের সময়সূচিতে বদল আনা হয়েছিল। গতকালই দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৮০৪৭ শালিমার-ভাস্কো-ডা-গামা অমরাবতী এক্সপ্রেস শালিমার থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি ১ অক্টোবর রাত ১টা ১৫ মিনিটে ছেড়েছে। আবার ১৮০১১/১৮০১৩ হাওড়া-আদ্রা-চক্রধরপুর এক্সপ্রেস মঙ্গলবার রাত ১২টা ০৫ মিনিটের পরিবর্তে ১টা ৩৫ মিনিটে ছেড়েছে। প্রসঙ্গত, আসন্ন দুর্গাপুজো ও দীপাবলি উপলক্ষ্যে মোট ৫৯৭৫টি বিশেষ ট্রেন চালানো হবে বলে জানিয়েছে ভারতীয় রেল (Indian Railway)।