পুজোর আগে লক্ষ লক্ষ টাকা সস্তা হল এই গাড়ি, কিনবেন নাকি?

আর দু’দিন বাদেই মহালয়া। মানুষের পুজোর কেনাকাটা শেষ পর্যায়ে বলা যায়। এমন পরিস্থিতিতে ভারতের বাজারে বিক্রিত একটি জনপ্রিয় গাড়ির দাম কমানোর কথা ঘোষণা করল সিট্রোয়েন…

Citroen C3 Aircross gets cheaper

আর দু’দিন বাদেই মহালয়া। মানুষের পুজোর কেনাকাটা শেষ পর্যায়ে বলা যায়। এমন পরিস্থিতিতে ভারতের বাজারে বিক্রিত একটি জনপ্রিয় গাড়ির দাম কমানোর কথা ঘোষণা করল সিট্রোয়েন (Citroen)। মডেলটির নাম – Citroen C3 Aircross। এটি একটি এসইউভি গাড়ি। ফরাসি সংস্থা জানিয়েছে, Hyundai Creta ও Kia Seltos-এর অন্যতম প্রতিপক্ষ C3 Aircross-এর এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্টটি এখন ৮.৪৯ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে কেনা যাচ্ছে। তবে সাশ্রয়ী মূল্যে কেনার সুযোগ সীমিত সময়ের জন্য থাকবে বলেও জানিয়েছে সংস্থা।

আজ অর্থাৎ ৩০ সেপ্টেম্বর থেকে C3 Aircross-এর বুকিং শুরু হয়েছে বলেও জানায় সিট্রোয়েন। গাড়িটির ডেলিভারি আগামী ৮ অক্টোবর থেকে চালু হচ্ছে। উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে এর আপডেট মডেল লঞ্চ করেছিল কোম্পানি। সে সময় এর দাম রাখা হয়েছিল ৯.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটিই দেশের প্রথম এসইউভি গাড়ি যা পাঁচ ও সাত আসন সংখ্যায় বিক্রি করা হয়। সম্প্রতি এতে বেশ কিছু আপডেট দেওয়া হয়েছে। এর ডিজাইন ও ফিচারে চমক আনা হয়েছে। আবার দেওয়া হয়েছে নতুন ইঞ্জিন। 

   

Citroen C3 Aircross: ইঞ্জিনে আপডেট

১.২ লিটার ১১০ টার্বো পোট্রোল ইঞ্জিনের পাশাপাশি এবারে গাড়িটি একটি ১.২ লিটার পিওরটেক ৮২ মোটর সহ এসেছে। এটি থেকে সর্বোচ্চ ১০৫ বিএইচপি শক্তি এবং ২০৫ এনএম টর্ক উৎপন্ন হয়। আবার প্রথম মডেল থেকে পাওয়া যায় ১০৯ বিএইচপি শক্তি এবং ২০৫ এনএম টর্ক। তিনটি ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যায় গাড়িটি। একটি ৫-স্পিড ম্যানুয়াল, একটি ৬-স্পিড ম্যানুয়াল এবং একটি ৬-স্পিড অটোমেটিক গিয়ারবক্স।

গুরুত্বপূর্ণ ফিচার হিসাবে C3 Aircross-এ দেওয়া হয়েছে এলইডি প্রোজেক্টর হেডলাইট, ফ্রন্ট সিট প্যাসেঞ্জারের জন্য গ্র্যাব হ্যান্ডেল, সফ্ট-টাচ ইনস্ট্রুমেন্ট প্যানেল, পাওয়ার-ফোল্ডিং ওআরভিএম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, পাওয়ার উইন্ডো সুইচ, পাওয়ার-ফোল্ডিং ওআরভিএম এবং রিয়ার এসি ভেন্ট।

সুরক্ষাজনিত ফিচারের তালিকায় Citroen C3 Aircross-তে রয়েছে ছয়টি এয়ারব্যাগ এবং আইসোফিক্স চাইল্ড সিট অ্যাঙ্কর। এসইউভি এখন ৪০টিরও বেশি সুরক্ষা বৈশিষ্ট্য পেয়েছে। এই ফিচারগুলির মধ্যে রয়েছে ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং হিল-হোল্ড অ্যাসিস্ট।