হঠাৎ ব্লক হয়ে যাবে এই ধরনের বার্তা, ১ অক্টোবর থেকে কার্যকর হচ্ছে নতুন নিয়ম

২০ আগস্ট TRAI নিজেই এই আদেশটি পাস করেছিল, যেখানে বলা হয়েছিল যে টেলিকম সংস্থাগুলিকে সেই সমস্ত বার্তা ব্লক করতে হবে যেখানে বেআইনি লিঙ্ক বা APK…

TRAI-New-Rule

২০ আগস্ট TRAI নিজেই এই আদেশটি পাস করেছিল, যেখানে বলা হয়েছিল যে টেলিকম সংস্থাগুলিকে সেই সমস্ত বার্তা ব্লক করতে হবে যেখানে বেআইনি লিঙ্ক বা APK রয়েছে, কিন্তু এখন এই আদেশটি কার্যকর হতে চলেছে।টেলিকম গ্রাহকদের স্বার্থে একটি বড় সিদ্ধান্ত নিয়েছে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) (TRAI New Rule)।

TRAI অবাঞ্ছিত এবং স্প্যাম ওয়েব লিঙ্কগুলি ব্লক করার সিদ্ধান্ত নিয়েছে (TRAI New Rule)। TRAI এমন ব্যবস্থা করেছে যে মেসেজে আসা ওয়েব লিঙ্কগুলি হঠাৎ ব্লক হয়ে যাবে। TRAI টেলিকম সংস্থাগুলিকে এসএমএসে পাঠানো ওটিটি লিঙ্ক এবং APK লিঙ্কগুলি ছাড়া সমস্ত ধরণের সন্দেহজনক লিঙ্কগুলিকে হঠাৎ ব্লক করার নির্দেশ দিয়েছে।

   

কম খরচে পেয়ে যান জল গরম করার জন্য এই মূল্যবান গ্যাজেট

এই নিয়ম মেনে চলার জন্য, রেজিস্টার এসএমএস প্রাপকদের লিঙ্কগুলিকে তালিকাভুক্ত করা বাধ্যতামূলক৷ পাশাপাশি ৩,০০০-এরও বেশি প্রেরক এখন পর্যন্ত ৭০,০০০-এর বেশি লিঙ্কগুলিকে স্বচ্ছ তালিকাভুক্ত করেছেন৷ যেসব প্রেরক ১ অক্টোবর, ২০২৪ (সময়সীমা) এর আগে তাদের লিঙ্কগুলিকে স্বচ্ছ তালিকাভুক্ত করেননি তারা URL যুক্ত বার্তা পাঠাতে পারবেন না।

TRAI (TRAI New Rule) পরামর্শ দিয়েছে যে সমস্ত ব্যবসা এবং সংস্থাগুলি এসএমএস বিপণন বা যোগাযোগের উপর নির্ভর করে পরিষেবাগুলির ব্যাঘাত এড়াতে অবিলম্বে তাদের URL গুলিকে স্বচ্ছ তালিকাভুক্ত করতে। এই পদক্ষেপটি এসএমএসের প্রতি ব্যবহারকারীর আস্থা বাড়াবে বলে আশা করা হচ্ছে, বিশেষ করে ব্যাঙ্কিং এবং ই-কমার্সের মতো ক্ষেত্রে।