বন্দরে জ্বলছে তেলের জাহাজ, চট্টগ্রামে বিস্ফোরণ আতঙ্ক

বাংলাদেশ (Bangladesh) তথা দক্ষিণ এশিয়ার অন্যতম সমুদ্র বন্দর (chittagong) চট্টগ্রাম। এখানকার পতেঙ্গা বন্দরে একটি তেলবাহী জাহাজ জ্বলছে। জাহাজ বন্দরের নিকটেই বিমানবন্দর। জ্বলতে থাকা জাহাজটি বিস্ফোরিত…

Bangladesh fire

বাংলাদেশ (Bangladesh) তথা দক্ষিণ এশিয়ার অন্যতম সমুদ্র বন্দর (chittagong) চট্টগ্রাম। এখানকার পতেঙ্গা বন্দরে একটি তেলবাহী জাহাজ জ্বলছে। জাহাজ বন্দরের নিকটেই বিমানবন্দর। জ্বলতে থাকা জাহাজটি বিস্ফোরিত হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে। তীব্র আতঙ্ক বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন অংশে।

চট্টগ্রাম বন্দরের ডলফিন জেটি এলাকায় নোঙর করা একটি তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দূর থেকে জাহাজটি জ্বলতে দেখে বন্দর সংলগ্ন এলাকাবাসী আতঙ্কে দূরে সরে গেছেন।

   

সোমবার (৩০ সেপ্টেম্বর) বন্দরের ডলফিন জেটিতে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মালিকানাধীন “বাংলার জ্যোতি” নামে ওই জাহাজে আগুন লাগে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, জাহাজে অগ্নিকাণ্ডের খবর পেয়ে নৌবাহিনী, উপকূলরক্ষী ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনেছেন। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

জ্বলতে থাকা জাহাজের সবাই নিরাপদে আছেন বলে জানিয়েছে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের ডিজিএম (ইন্সপেকশান অ্যান্ড সেইফটি) এ কে এম নঈমুল্লাহ।