অশালীন মন্তব্যের প্রতিবাদে বেলঘরিয়ায় আক্রান্ত তরুণী

আজকিকর কাণ্ডের আবহে ফের প্রশ্নের মুখে নারী নিরাপত্তা। বেলঘরিয়ায় (Belgharia) অশালীন মন্তব্যের প্রতিবাদে আক্রান্ত তরুণী। পিয়ালি মন্ডল (Pialy Mandal) নামে এক ২৪ বছর বয়সী তরুণী,…

Belgharia woman attacked

আজকিকর কাণ্ডের আবহে ফের প্রশ্নের মুখে নারী নিরাপত্তা। বেলঘরিয়ায় (Belgharia) অশালীন মন্তব্যের প্রতিবাদে আক্রান্ত তরুণী। পিয়ালি মন্ডল (Pialy Mandal) নামে এক ২৪ বছর বয়সী তরুণী, গত শনিবার ২৮ সেপ্টেম্বর রাতে বেলঘরিয়ায় দুই যুবকের হাতে আক্রান্ত হন বলে অভিযোগ। তার বোনের প্রতি অশালীন মন্তব্যে করে ওই দুই যুবক। তারই প্রতিবাদে ওই তরুণীকে আক্রান্ত হতে হয়েছে বলে সুত্রের খবর। পিয়ালীর ঘাড়ে গভীর আঘাত এর চিহ্ন মিলেছে। তাকে সাগর দত্ত হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একগুচ্ছ ট্রেনের সময়সূচি পরিবর্তন, নতুন ঘোষণা নিয়ে হাজির রেল

   

পুলিশ এই ঘটনায় অভিযুক্ত রাজা মন্ডল ও রাজু বাল্মীকি নামে দুই যুবকের খোঁজে তল্লাশি চালাচ্ছে , পুলিশ সুত্রে খবর,অভিযুক্ত দুই যুবক ঘটনার পর আত্মগোপন করেছে। স্থানীয়দের সুত্র মতে, শনিবার রাত ৮টার দিকে পিয়ালী তার বোন প্রিয়াঙ্কাকে বেলঘরিয়ার টেক্সম্যাকো মোরের কাছে তার শ্বশুর বাড়িতে দেখতে গেলে হামলার ঘটনা ঘটে।

প্রিয়াঙ্কা বলেন, তিনি ও তার দিদি পিয়ালি যখন তার বাড়ির কাছে হাঁটছিলেন, তখন দুই যুবক তাদের দিকে অশ্লীল অঙ্গভঙ্গি করে। তিনি প্রতিবাদ করলে অভিযুক্ত দুই যুবক তাদের গালিগালাজ করে। দিদি পিয়ালী ঘটনার প্রতিবাদ করে। তারপর ওই, দুই যুবক তার দিদির উপর ছুরি দিয়ে হামলা চালায় এবং ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

‘…ভুলে যাবেন না’, শুভেচ্ছা জানিয়ে মহাগুরুকে কী মনে করলেন কুণাল?

সম্প্রতি কলকাতার কলেজ অফ মেডিসিন ও সাগর দত্ত হাসপাতালের রোগীর আত্মীয়দের হাতে আক্রান্ত হাওয়ার পর জুনিয়র ডাক্তাররা কাজ বন্ধ করে দিয়েছে। এই ঘটনায় হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের কর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ তৈরি করেছে। নতুন পুলিশ ফাঁড়ি থাকা সত্ত্বেও, রোগীর পরিবারের সদস্যদের সাথে ঝগড়া ঠেকাতে পুলিশ আধিকারিকরা সময়মতো পৌঁছাননি বলে অভিযোগ করেন জুনিয়র চিকিৎসকরা। এবার সেই হাসপাতাল থেকে কয়েক মিটার দূরত্বে তরুণী আক্রান্ত হাওয়ার ঘটনায় উঠছে একাধিক প্রশ্ন। তাহলে কি নারী নিরাপত্তা দিতে ব্যার্থ প্রশাসন? প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ।