ছত্তীসগড়ের মাওবাদিদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণ! আহত পাঁচ জওয়ান

ফের রক্ত ঝড়ল ছত্তীসগড়ে (Chhattisgarh)! মাওবাদিদের পুঁতে রাখা আইইডি তল্লাশি চালানোর সময় আহত হয়েছে পাঁচ সিআরপিএফ জওয়ান। ঘটনাটি ঘটেছে ছত্তীসগড়ের বিজাপুরে। জানা গিয়েছে চিঙ্গেলুর সিআরপিএফ…

Chhattisgarh

ফের রক্ত ঝড়ল ছত্তীসগড়ে (Chhattisgarh)! মাওবাদিদের পুঁতে রাখা আইইডি তল্লাশি চালানোর সময় আহত হয়েছে পাঁচ সিআরপিএফ জওয়ান। ঘটনাটি ঘটেছে ছত্তীসগড়ের বিজাপুরে। জানা গিয়েছে চিঙ্গেলুর সিআরপিএফ সিবিরের কাছে সিআরপিএফ এর একটি দল । মাওবাদিরা কোথায় কোথায় আইইডি বিস্ফোরণ পুঁতে রেখে ছিল তার তল্লাশি চালাচ্ছিল।

সেই সময় জওয়ানরা মাটিতে পুঁতে থাকা একটি তার লক্ষ করেন। তারটিতে চাপ পরতেই কিছু দুরে পুঁতে রাখা আইইডিতে জোড়াল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে জাওয়ানরা দূরে ছিটকে পরেন। এই বিস্ফোরণে পাঁচজন জওয়ান আহত হয়েছেন।

   

সিআরপিএফ সূত্রে জানা গিয়েছে আহত পাঁচ জওয়ানকে তড়িঘড়ি বিজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়। আহত জওয়ানরা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। এর আগে বিজপুরে মাওবাদি তল্লাশি অভিযান চালোনোর সময়, আইইডি বিস্ফোরণে দুই জওয়ান নিহত হন।

উল্লখ্যে, এর আগে ছত্তিশগড়ের দান্তেওয়াড়া জেলায় ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের একটি যৌথ দল অভিযানে নামে। মাওবাদিদের খোঁজে চিরুনি তল্লাশি চালানোর সময় সেনা ও মাওবাদিদের গুলির লাড়াইয়ে ৯ জন মাওবিদকে খতম করা হয়। সরকারি তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর থেকে অগস্ট পর্যন্ত ১০৪টি বন্দুক যুদ্ধে ১৪৭ জন মাওবাদী নিহত হয়েছে, ৭২৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ৬২২ জন আত্মসমর্পণ করেছেন।