চিকিৎসকের গাফিলতিতে রোগী মৃত্যু, হাসপাতালে ধর্না পরিবারের

চিকিৎসার গাফিলতিতে উতপ্ত দুর্গাপুর (Durgapure) । রোগী মৃত্যুর ঘটানায় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। গত শনিবার ২৮ সেপ্টেম্বর রাতে প্রসূতি মৃত্যুকে কেন্দ্র…

Durgapur

চিকিৎসার গাফিলতিতে উতপ্ত দুর্গাপুর (Durgapure) । রোগী মৃত্যুর ঘটানায় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে। গত শনিবার ২৮ সেপ্টেম্বর রাতে প্রসূতি মৃত্যুকে কেন্দ্র করে ঘটনার সুত্রপাত। প্রতিবাদে হাসপাতালের দরজায় তালা লাগিয়ে ধরনায় বসে পড়েন মৃতার আত্মীয়রা।
মৃত মহিলার পরিবারের অভিযোগ, সন্তান প্রসবের সময় নাড়ি কাটার বদলে ইউরিনাল নালী কেটেছেন চিকিৎসক। তার জেরেই মহিলার মৃত্যু হয়। পরিস্থিতি উতপ্ত হতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। নামানো হয় কমব্যাট ফোর্স।

রোগীর পরিবারের তরফে জানান হয়, গত ২০ সেপ্টেম্বর প্রসব যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় ওই গৃহবধূকে। গত শনিবার ২১ সেপ্টেম্বর সন্তানের জন্মদেন ওই মহিলা। এর পর সব কিছু ঠিক থাকলেও রাতের দিকে ওই গৃহবধূর শারীরিক অবস্থার অবনতি হয়। আইসিইউ তে স্থানান্তরিত করা হয় তাকে। চিকিৎসকেরা বলেন তার কিডনি ও অন্যান্য অঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছে এর পর মৃত্যু হয় ওই গৃহবধূর।

   

পরিবারের তরফে অভিযোগ করা হয় অস্ত্রপচারের সময়ে চিকিৎসক ওই মহিলার ইউরিনাল নালী কেটেছেন চিকিৎসক। পরিবারের তরফে এই অভিযোগ করা হলেও চিকিৎসক নার্স থেকে শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ কেউই নরজপাত করেনি। এর পরই হাসপাতাল চত্বরে প্রতিবাদ দেখায় মৃতার পরিবার। অবিলম্বে ওই চিকিৎসকের শাস্তির দাবি জানিয়েছেন তারা। বিচার না পাওয়া পর্যন্ত ধর্না চালিয়ে যাওয়ার হুশিয়ারি দেন মৃত গৃহবধূর আত্মীয়রা।