বেঙ্গালুরুর কাছে পরাজিত হওয়ার পর কী সাফাই দিলেন মোলিনা?

শনিবার কান্তিরাভার বুকে ডুবেছে মোহনতরী (Mohun Bagan)। গত নর্থইস্ট ম্যাচের পর আইএসএলের (ISL 2024) তৃতীয় ম্যাচে জয় পাওয়ার লক্ষ্য থাকলেও সেটা সম্ভব হয়নি। সুনীল ছেত্রী…

Mohun Bagan Coach Jose Molina Addresses Loss to Bengaluru FC

শনিবার কান্তিরাভার বুকে ডুবেছে মোহনতরী (Mohun Bagan)। গত নর্থইস্ট ম্যাচের পর আইএসএলের (ISL 2024) তৃতীয় ম্যাচে জয় পাওয়ার লক্ষ্য থাকলেও সেটা সম্ভব হয়নি। সুনীল ছেত্রী থেকে শুরু করে এডগার মেন্ডেজদের ঝড়ো আক্রমণে কার্যত ফালাফালা হয়ে গিয়েছে বাগান ডিফেন্স। অধিনায়ক শুভাশিস বসুর পাশাপাশি টম অলড্রেডের মতো দাপুটে ফুটবলার থাকা সত্ত্বেও গোলের মুখ খুলতে খুব একটা সমস্যা হয়নি জেরার্ড জারাগোজার ছেলেদের। প্রথমদিকে বাগান ফুটবলারদের যথেষ্ট চনমনে মেজাজে দেখা গেলেও পরবর্তীতে সময় যত এগিয়েছে ততই নিষ্ক্রিয় হয়েছে মেরিনার্সরা।

   

আসলে কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসি যে কতটা ভয়ানক হয়ে উঠতে পারে তাঁর প্রমান মিলেছে একাধিকবার। তাছাড়া গত ডুরান্ড কাপের সেমিফাইনালে মোহনবাগানের কাছে হেরেই ছিটকে যেতে হয়েছিল বেঙ্গালুরুকে। তাই একপ্রকার বদলার লড়াই ছিল তাঁদের কাছে। পরবর্তীতে ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই নিয়েই মুখ খোলেন বাগান কোচ জোসে মোলিনা‌।

তিনি বলেন, ” ঘরের মাঠে ম্যাচ থাকায় ওরা যাবতীয় সুবিধা কাজে লাগিয়ে নিতে সক্ষম থেকেছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য সাহালকে নামাই কিন্তু সে ও চোট পেয়ে যায়। এই পরিস্থিতিতে আমাদের আরও আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে হত। তবে সেক্ষেত্রে ওরা আমাদের থেকে যথেষ্ট এগিয়ে ছিল।” পাশাপাশি দলের ফুটবলারদের পারফরম্যান্স প্রসঙ্গে মোলিনা বলেন, ” প্রতিপক্ষের গোল বক্সের সামনে গিয়ে আমাদের ফুটবলাররা ঠিক মতো ফিনিশ করতে পারেনি। গোল না করতে পারলে ম্যাচ জেতা অসম্ভব। বেঙ্গালুরু বারংবার নিজেদের ডিফেন্সে খেলোয়াড়ের সংখ্যা বাড়িয়ে আমাদের আটকেছে।”

সেই সাথে বাগান কোচ আরও বলেন দলের ডিফেন্ডারদের সক্রিয় হওয়ার কথা। উল্লেখ্য, এই গোটা ম্যাচ জুড়ে অধিকাংশ ক্ষেত্রেই প্রতি আক্রমণ থেকে গোল তুলেছে বেঙ্গালুরু এফসি। যা নিঃসন্দেহে চিন্তার ফেলে দিয়েছে মোলিনাকে।