রয়েছে দেড় শতাধিক ‘হেলথ ট্র্যাকিং’ ফিচার, শাওমির এই ফিটনেস ব্যান্ড ঝড় তুলবে

শাওমি চলতি বছরের জুনে চীনে তাদের নতুন স্মার্ট ব্যান্ড ৯ (Xiaomi Smart Band 9) লঞ্চ করেছিল। এবারে এটি বিশ্ব বাজারেও পা রাখল। শাওমির এই ফিটনেস…

Xiaomi-Smart-Band-9-launched

শাওমি চলতি বছরের জুনে চীনে তাদের নতুন স্মার্ট ব্যান্ড ৯ (Xiaomi Smart Band 9) লঞ্চ করেছিল। এবারে এটি বিশ্ব বাজারেও পা রাখল। শাওমির এই ফিটনেস ব্যান্ডে রয়েছে দেড় শতাধিক হেলথ ট্র্যাকিং ফিচার। এ ছাড়া এতে হার্ট রেট ও SpO2 সেন্সর বর্তমান। এটি শাওমি ব্যান্ড ৮-এর থেকে ১৬ শতাংশ বেশি সঠিক ফলাফল দেয় বলে দাবি সংস্থার। মিডনাইট ব্ল্যাক, গ্লেসিয়ার সিলভার, মিস্টিক রোজ, আর্কটিক ব্লু এবং টাইটান গ্রে এই পাঁচটি রঙে স্মার্ট ব্যান্ড 9 বেছে নেওয়া যায়। এর দাম ৩৯.৯৯ ইউরো (প্রায় ৩৭৪০ টাকা) ধার্য করা হয়েছে। চলুন এর ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Xiaomi Smart Band 9-এর ফিচার ও স্পেসিফিকেশন

   

কোম্পানি এই ব্যান্ডে ১৯২x৪৯০ পিক্সেল রেজোলিউশন সহ একটি ১.৬২ ইঞ্চি AMOLED ডিসপ্লে অফার করেছে। ডিসপ্লেটি ৩২৬ পিপিআই পিক্সেল সহ এসেছে। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস লেভেল ১২০০ নিটস। এতে রয়েছে ২০০টিরও বেশি ওয়াচ ফেস। আবার কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য এই ব্যান্ডে এনএফসিও দেওয়া হয়েছে। অবাক করার বিষয়, স্ট্র্যাপ ছাড়া এই ফিটনেস ব্যান্ডটির ওজন মাত্র ১৫.৮ গ্রাম।

এই ব্যান্ডে রয়েছে দৌড়ানো, সাইকেল চালানো ও হাঁটা সহ দেড় শতাধিক হেলথ ট্র্যাকিং ফিচার। যা ক্রেতাদের জন্য বেশ আকরষণীয়। এছাড়াও কোম্পানি এতে হার্ট রেট এবং SpO2 সেন্সরও অফার করেছে। কানেক্টিভিটির জন্য ঘড়িতে রয়েছে ব্লুটুথ ৫.৪। এছাড়াও মিউজিক কন্ট্রোল, মেসেজ রিপ্লাই ও ওয়েদার আপডেট ফিচারের সুবিধা পাওয়া যাবে। ব্যবহারকারীরা এই ব্যান্ডটিকে অ্যান্ড্রয়েড এবং আইওএসের সঙ্গে সংযুক্ত করতে পারবেন।

শাওমি স্মার্ট ব্যান্ড ৯ (Xiaomi Smart Band 9) ‘অলওয়েজ অন’ ডিসপ্লে ফিচার সহ এসেছে। এই বৈশিষ্ট্যটি চালু থাকলে, ব্যান্ডটি ফুল চার্জে ৯ দিন পর্যন্ত স্থায়ী থাকবে। আবার এই ফিচারটি বন্ধ থাকলে একবার ফুল চার্জ দিলে ব্যান্ডটি ২১ দিন চলবে বলে দাবি করা হয়েছে। এই ব্যান্ডের ব্যাটারি ২৩৩ এমএএইচ ক্ষমতা সম্পন্ন। চার্জ হতে এক ঘন্টা সময় লাগে। এতে আবার পাবেন ৩ অ্যাক্সিস অ্যাকসেলেরোমিটার, জাইরোস্কোপ এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর।