চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান, বিস্তারিত ঘটনা জানুন

আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসতে চলেছে পাকিস্তানের মাটিতে। তবে এই ট্রফি পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হলেও , জয় শাহের বোর্ড ভারতীয় দলের পাকিস্তান গন্তব্যে একপ্রকার…

Women's T20 World Cup: India and Pakistan Set for Epic Clash in Dubai on October 6

আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসতে চলেছে পাকিস্তানের মাটিতে। তবে এই ট্রফি পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হলেও , জয় শাহের বোর্ড ভারতীয় দলের পাকিস্তান গন্তব্যে একপ্রকার নিষেধাজ্ঞা জারি করেছে। তবে পুরুষ দল পাকিস্তানের মুখোমুখি না হলেও, ভারতের মহিলা ক্রিকেট দল খুব শীঘ্রই পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে। বর্তমানে ভারতীয় মহিলা ক্রিকেট দল ২০২৪ সালের ICC মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (Women’s T20 World Cup) প্রস্তুতিতে ব্যস্ত। সব কিছু ঠিক থাকলে আগামী ৬ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া।

ভারতীয় সময় বিকেল সাড়ে ৩টা থেকে দুবাইয়ে শুরু হবে এই ম্যাচ। আজই এই হাইভোল্টেজ ম্যাচের আম্পায়ারদের তালিকা ঘোষণা করে আইসিসি। বহু প্রতীক্ষিত এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার এলোইস শেরিডান ও দক্ষিণ আফ্রিকার লরেন এজেনব্যাগ। ভারতে এই ম্যাচের সরাসরি সম্প্রচার হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে এবং অনলাইন লাইভ স্ট্রিমিং হটস্টার অ্যাপে দেখা যাবে।

   

আগামী র্ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) ম্যাচে টেলিভিশন আম্পায়ার হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের জ্যাকলিন উইলিয়ামস। ৩ থেকে ২০ অক্টোবর অনুষ্ঠিত এই বিশ্বকাপের সব ম্যাচ অফিসিয়ালই নারী। এতে তিনজন রেফারি ও ১০জন আম্পায়ার রয়েছেন। ভারত বনাম পাকিস্তানের এই ম্যাচে রেফারির দায়িত্বে থাকবেন জিএস লক্ষ্মী, আর আম্পায়ারিংয়ের দায়িত্বে থাকবেন বৃন্দা রাঠি।

৩ অক্টোবর বাংলাদেশ বনাম স্কটল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। ৪ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারতীয় দল। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে থাকবেন উইলিয়ামস ও ইংল্যান্ডের আনা হ্যারিস এবং টিভি আম্পায়ারের ভূমিকায় থাকবেন অস্ট্রেলিয়ার ক্লেয়ার পোলোসাক। 9 অক্টোবর ভারত ও শ্রীলঙ্কার মধ্যে খেলার জন্য, নিউজিল্যান্ডের কিম কটন এবং এজেনবাগ মাঠের আম্পায়ার এবং ইংল্যান্ডের সুজান রেডফার্ন টিভি আম্পায়ার হবেন।

রেডফার্ন এবং কটন 13 অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ম্যাচের জন্য মাঠে থাকবেন, উইলিয়ামস তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন। টুর্নামেন্টের সেমিফাইনাল (17 ও 18 অক্টোবর) এবং ফাইনালের (20 অক্টোবর) আম্পায়ার এবং ম্যাচ রেফারির ঘোষণা আপাতত পরে করবে বলেই জানিয়েছে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর বর্তমানে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দেশে রাজনৈতিক অস্থিরতার কারণে এটি (Women’s T20 World Cup) সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হচ্ছে। ভারতীয় দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর বলেছেন, এবারের বিশ্বকাপে পাঠানো ভারতীয় দল এখন পর্যন্ত সেরা দল। এতে ১২ জন অভিজ্ঞ এবং মাত্র তিনজন নতুন রয়েছে।