ভারতে লঞ্চের জন্য ‘লাইম লাইটে’ Yamaha XSR 155, কেমন হবে এই বাইক?

ভারতের মতো সম্ভাবনাময় অটোমোবাইলের বাজারে ব্যবসা বাড়ানোর লোভ সকল সংস্থারই। এক্ষেত্রে এখন অগ্রণী ভূমিকা পালন করছে ইয়ামাহা (Yamaha)। বিশ্ববাজারে বিক্রিত তাদের একাধিক বাইক এদেশে আনার…

Yamaha XSR 155 is coming in india

ভারতের মতো সম্ভাবনাময় অটোমোবাইলের বাজারে ব্যবসা বাড়ানোর লোভ সকল সংস্থারই। এক্ষেত্রে এখন অগ্রণী ভূমিকা পালন করছে ইয়ামাহা (Yamaha)। বিশ্ববাজারে বিক্রিত তাদের একাধিক বাইক এদেশে আনার প্রস্তুতি শুরু করেছে সংস্থা। সোশ্যাল মিডিয়াতে সংস্থার ‘দ্য কল অফ দ্য ব্লু’ অভিযানের প্রচারে তেমন তথ্যই উঠে এসেছে। প্রচারাভিযানের ভিডিওতে একগুচ্ছ টু হুইলারের মডেল দেখা গিয়েছে। এগুলির মধ্যে বর্তমানে Yamaha XSR 155 বাইকটি আলোচনার কেন্দ্রবিন্দুতে। কেন শুনবেন?

XSR 155 আজ পর্যন্ত এদেশে বিক্রি হয়নি। এই প্রথমবার এদেশের বাজারে পা রাখতে পারে বলে জোরদার জল্পনা চলছে। বিদেশে মডেলটি ব্যাপক জনপ্রিয়। শুনলে অবাক হবেন, বাইকটি এদেশে বিক্রিত R15 ও MT 15-এর ইঞ্জিন ও চ্যাসিস ব্যবহার করে তৈরি। তবে ডিজাইনের দিক থেকে এতে রয়েছে মডার্ন-ক্লাসিক লুক। যা ইদানিং ভারতের বাজারে এই বাইকের চাহিদা বাড়তে দেখা যাচ্ছে। এহেন পরিস্থিতিতে ইয়ামাহার এই পদক্ষেপ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। 

   

XSR 155 ভারতে লঞ্চ হতে পারে বলে এর আগেও বহুবার জল্পনা দানা বেঁধেছিল। কিন্তু আদতে তা বাস্তবায়িত হয়নি। এবারে ইয়ামাহা’র প্রচারাভিযানের ভিডিও আরও একবার সেই জল্পনা উস্কে দিয়েছে। 

শারদীয়ার আগে চমক হিরোর, এই তিন টু হুইলারে ক্যাশ ডিসকাউন্টের ঘোষণা

প্রসঙ্গত, আন্তার্জাতিক বাজারে বিক্রিত একগুচ্ছ বাইক ভারতে লঞ্চের প্রস্তুতি শুরু করেছে ইয়ামাহা। এদেশের বাজারে Yamaha XSR 155 লঞ্চ হলে এর দাম ঠিকঠাক না রাখলে প্রতিযোগিতায় টিকে থাকা কঠিন হবে ইয়ামাহার। এদেশে বাইকটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে Royal Enfield Hunter 350 ও TVS Ronin। বাইকটির লঞ্চের নির্দষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা করেনি সংস্থা।