পুজোর মুখে গতি বাড়ল উত্তরবঙ্গগামী ৩ টি দুরপাল্লা ট্রেনের, রইল পরিবর্তিত সময়সূচী

পুজোর আগে উত্তরবঙ্গে যাওয়ার জন্য রেলের টিকিটের চাহিদা থাকে তুঙ্গে। যাত্রী সাচ্ছন্দের কথা মাথায় রেখে গতি বাড়ছে উত্তরবঙ্গগামী দূরপাল্লা ট্রেনের, উত্তরবঙ্গের তিন জনপ্রিয় ট্রেনের সময়সূচি…

express train timetable change

পুজোর আগে উত্তরবঙ্গে যাওয়ার জন্য রেলের টিকিটের চাহিদা থাকে তুঙ্গে। যাত্রী সাচ্ছন্দের কথা মাথায় রেখে গতি বাড়ছে উত্তরবঙ্গগামী দূরপাল্লা ট্রেনের, উত্তরবঙ্গের তিন জনপ্রিয় ট্রেনের সময়সূচি বদলে দিল রেল। দার্জিলিং মেল না পেলে পদাতিক এক্সপ্রেস। বাঙালির পছন্দের তালিকায় এই ট্রেন রয়েছে। পাহাড় বা জঙ্গল বেড়াতে গেলে এই ট্রেন সবসময়ের জন্য পছন্দের। এবার সেই ট্রেনের গতিপথ বাড়তে চলেছে। কারণ এই ট্রেন এবার দৌড়বে ইলেকট্রিক ইঞ্জিনে। এর ফলে উত্তরবঙ্গের বিভিন্ন স্টেশনে সেই ট্রেনগুলির সময়সূচিতে বদল হচ্ছে।
আপ পদাতিক এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশনে সকাল ৯:১৫ মিনিটে ঢুকে ৯:৩০ মিনিটে ছাড়ত। একই সময়ে ঢুকলেও এখন থেকে পাঁচ মিনিট আগে ৯:২৫ মিনিটে ঢুকবে। এরপর জলপাইগুড়ি রোড থেকে ১০:০৮, মাথাভাঙা থেকে ১১:০১ এবং নিউ কোচবিহার থেকে ১১:৩২ মিনিটে ছাড়বে। প্রতিটি স্টেশনেই ট্রেনের সময় কয়েক মিনিট করে এগিয়ে এসেছে।ডাউন পদাতিক এক্সপ্রেসের সময় বদলাচ্ছে কিষাণগঞ্জ, ডালখোলা, সামসি স্টেশনে। সময় এগিয়ে এই তিন স্টেশন থেকে ট্রেন ছাড়বে রাত ৯:৪২, ১০:১০ এবং ১১:২৭ মিনিটে।
রেল জানিয়েছে, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস এখন থেকে সম্পূর্ণ বৈদ্যুতিক সংযোগে চলবে নিউ আলিপুরদুয়ার পর্যন্ত। উত্তরবঙ্গের কিছু জনপ্রিয় ট্রেনের সময় পরিবর্তন। পূর্ব ও উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের তরফে জানানো হয়েছে যৌথ ভাবে সময় বদল হয়েছে। ডাউন বিবেক এক্সপ্রেস নিউ বঙ্গাইগাঁও, কোকরাঝাড় এবং নিউ আলিপুরদুয়ার স্টেশন থেকে ছাড়ার সময়ে বেশ কয়েক মিনিটের বদল আসছে। তিন স্টেশন থেকে ছাড়বে যথাক্রমে সকাল ১০টা ১০, ১০টা ৩৭ এবং ১১টা ৩৫ মিনিটে। আবার আপ বিবেক এক্সপ্রেসের সময় বদলাচ্ছে নিউ জলপাইগুড়ি, জলপাইগুড়ি রোড এবং মাথাভাঙা স্টেশনে। নতুন সময় যথাক্রমে রাত ১২টা ৫, ১২টা ৩৪ এবং ১টা ৩২ মিনিটে।
তবে ডাউন কামাখ্যা এক্সপ্রেসের সময় বদল শুধুই নিউ আলিপুরদুয়ার স্টেশনে। বেলা ১১টা ৩০ মিনিটে ঢুকে ছাড়বে ১১টা ৩৫ মিনিটে। একই স্টেশনে আপ কামাখ্যা এক্সপ্রেস এখনকার থেকে আগে সকাল ৫টা ৫০ মিনিটে ছাড়বে। এর পরে কোকরাঝাড় স্টেশন ছাড়বে সকাল ৬টা ৪৭ মিনিটে। উক্ত ট্রেনগুলির অন্যান্য স্টেশনের সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে রেল।