সোনাপ্রেমীদেরও মুখ ভার, ফের বাড়ল সোনার দাম, কলকাতায় কত হল জানেন?

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই দুর্গাপুজো। আর পুজো মানেই সকলেই নানা ধরনের পোশাক কিনে থাকেন। তবে শুধু পোশাক কিনে থাকেন তা কিন্তু নয়, তার সঙ্গে…

kj hnhf সোনাপ্রেমীদেরও মুখ ভার, ফের বাড়ল সোনার দাম, কলকাতায় কত হল জানেন?

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই দুর্গাপুজো। আর পুজো মানেই সকলেই নানা ধরনের পোশাক কিনে থাকেন। তবে শুধু পোশাক কিনে থাকেন তা কিন্তু নয়, তার সঙ্গে মানানসই গয়না কিনে থাকেন প্রায় সকলেই। এই মুহূর্তে সকলেরই কেনাকাটা প্রায় তুঙ্গে তা বলাই চলে। বিশেষ করে পুজোর সময়ে বাড়তি পাওনা হচ্ছে পুজোর বোনাস। তাই এই সময়ে সকলেই অপেক্ষা করে থাকেন বোনাসের জন্য কারণ এই টাকা দিয়ে বহু মানুষই সোনার গয়না তৈরি করে থাকেন৷ কিন্তু কলকাতার বাজারে সোনা-রুপার (Gold and silver price) দাম কত হয়েছে জানেন৷

সমস্যার বিষয় হল কয়েকদিন আগে সোনা ও রুপোর দাম কমলেও পুজোর মরসুমে তা প্রায় ফের বেড়ে গিয়েছে৷ যার জেরে মধ্যবিত্তের কপালে হাত পরে গিয়েছে৷ কারণ প্রতিদিনই অল্প অল্প করে বাড়ছে সোনার দাম। আজ,বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হল না। ফের বাড়ল সোনার দাম। পাশাপাশি রুপোর দামও বেড়েছে।

   

শুধু সোনা নয়স রুপোর দামও অনেকটাই বেড়েছে গত সপ্তাহের তুলনায়। আন্তর্জাতিক বাজারে সোনার দাম যা বেড়েছে তা গত চার মাসে সর্বোচ্চ। বুধবার কলকাতার বাজারে প্রতি কেজি রুপোর দাম ৮৮,৬০০ টাকা। যা গতকালের থেকে ৮০০ টাকা বেশি।

২২ ক্যারেটের সোনার দাম-
আজ, ২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭ হাজার ৬১ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৭০ হাজার ৬১০ টাকা। একদিনে ১০০ টাকা দাম বেড়েছে।

২৪ ক্যারেটের সোনার দাম-
২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৭৭০৩ টাকা। অন্যদিকে ১০০ গ্রাম সোনার দাম পড়বে ৭ লক্ষ ৭০ হাজার ৩০০ টাকা। একদিনে ১০০ টাকা দাম বেড়েছে।

রুপোর দাম-
সোনার দামের পাশাপাশি আজ রুপোর দামও বেড়েছে। ১০০ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৯৫১০ টাকা। ১ কেজি রুপোর দাম আজ রয়েছে ৯৫ হাজার ১০০ টাকা। একদিনে ১০০ টাকা দাম বেড়েছে।