কাটা পড়ল যুবকের পা, কুনালের প্রশ্নের মুখে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি

আরজিকর (Rg Kar Hospital) কাণ্ডের প্রতিবাদে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলাকালীন সময়ে হাসপাতালে ভুল চিকিৎসার জেরে বাদ পড়ল এক যুবকের পা, এমনই অভিযোগ সামনে আসছে। কাটা…

kunal ghosh

আরজিকর (Rg Kar Hospital) কাণ্ডের প্রতিবাদে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলাকালীন সময়ে হাসপাতালে ভুল চিকিৎসার জেরে বাদ পড়ল এক যুবকের পা, এমনই অভিযোগ সামনে আসছে। কাটা পা এর ময়নাতদন্ত করা হল এসএসকেএম হাসপাতালে। ওই যুবক সোদপুরের বাসিন্দা।

তৃনমূল নেতা কুনাল ঘোষ দাবি করেন, কিছুদিন আগে সিঁথির মোড়ে দুর্ঘটনায় পড়েছিলেন ওই যুবক। তাতে তাঁর পায়ে গুরুতর আঘাত লাগে। কাশীপুর থানার পুলিশ ওই যুবককে অচৈতন্য অবস্থায় আরজি কর মেডিক্যাল কলেজে ভর্তি করেছিল। কিন্তু আরজি কর মেডিক্যাল কলেজে ভুল চিকিৎসা হয়েছে বলে কুণাল অভিযোগ করেছেন। তাঁর বক্তব্য অনুয়ায়ী, সেই সময়ে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলছিলো। আহত ওই যুবকের পা কোন রকম ভাবে প্লাস্টার করে তাকে বাড়ি পাঠিয়ে দাওয়া হয়। দু দিন পর থেকে অসহ্য যন্ত্রণা অনুভব করেন ওই যুবক।

   

এরপর তাকে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা যুবকের পা এর প্লাসটার কেটে দেখেন, ভুল চিকিৎসার জন্য তার পায়ে সংক্রামণ ছরিয়ে পরেছে। এর পর তার পা বাদ দেওয়ার কথা বলেন চিকিৎসকরা। সেই মত গত ২ দিন আগে ওই যুবকের পা বাদ দেওয়া হয় বলে জানান কুনাল ঘোষ।

তিনি আরও দাবি করেন, কোন চিকিৎসকের গাফিলতিতে ওই যুবকের পা বাদ গেল সেই চিকিৎসকের পরিচয় সামনে আনা হোক। এই ঘটনায় বিচার কে দেবে? সেই প্রশ্ন তোলেন কুনাল। কলকাতার ফুলবাগানের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রপচার হয় ওই যুবকের। সেখান থেকেই পুলিশ ওই কাটা পা ময়নাতদন্তের জন্য পাঠায় এসএসকেএম হাসপাতালে। যদিও এই বিষয় নিয়ে মুখে কুলুপ এঁটেছে আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। কর্মবিরতির সময়ে সিনিয়র চিকিৎসকেরা ভালো পরিষেবা দিয়ে গিয়েছেন বলে দাবি করে, এই ঘটনার দায় এড়িয়ে গেছেন জুনিয়র চিকিৎসকেরা।