সোনিপতের মেগা সমাবেশে কংগ্রেসকে কোণঠাসা করলেন প্রধানমন্ত্রী মোদি

হরিয়ানায় নির্বাচনী প্রচারের আর মাত্র কয়েকদিন বাকি। নির্বাচনী প্রচার চালাচ্ছেন দেশের শীর্ষ নেতারা। বুধবার সোনিপতে নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Modi At Haryana) বলেন, আজ…

Prime Minister Narendra Modi held a rally in Sonipat, Haryana, attack congress

হরিয়ানায় নির্বাচনী প্রচারের আর মাত্র কয়েকদিন বাকি। নির্বাচনী প্রচার চালাচ্ছেন দেশের শীর্ষ নেতারা। বুধবার সোনিপতে নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Modi At Haryana) বলেন, আজ তিনি যা আছেন তাতে হরিয়ানার বড় অবদান রয়েছে। তাঁর বক্তৃতায় তিনি কংগ্রেসকে তীব্র নিশানা করেন এবং স্বজনপ্রীতি বৃদ্ধির অভিযোগ করেন। প্রধানমন্ত্রী তার ভাষণে কৃষক, দলিত এবং পরিবারতন্ত্রের কথা উল্লেখ করেছেন।

গোহানায় একটি নির্বাচনী সমাবেশে বক্তৃতা দেওয়ার সময়ে তিনি বলেন, “হরিয়ানায় ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, বিজেপির প্রতি সমর্থন বাড়ছে।” তিনি আরও বলেন, “আমি গর্ব করে বলছি যে আমি আজ যা কিছু, তাতে হরিয়ানার বিশাল অবদান রয়েছে।” কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী মোদী বলেন, “কংগ্রেসের রাজপরিবার দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত পরিবার। একটি দলের হাইকমান্ড যখন দুর্নীতিবাজ তখন নিচে লুটপাটের খোলা লাইসেন্স থাকে।

   

প্রায় 10 বছর আগে, যখন হরিয়ানায় কংগ্রেসের সরকার ছিল, তখন রাজ্যটি কীভাবে লুট করা হয়েছিল সে কথা উল্লেখ করেন মোদী। তিনি আরও বলেন, “এখানে কৃষকের জমি লুট হয়েছে, রাষ্ট্র তুলে দেওয়া হয়েছে দালাল ও জামাইদের হাতে। আপনারা সবাই জানেন যে কংগ্রেস যেখানেই সুযোগ পেয়েছে, যেখানেই পা রেখেছে, সেখানে দুর্নীতি ও স্বজনপ্রীতি নিশ্চিত। কংগ্রেস এমন একটি দল যা আমাদের দেশের সরকার ব্যবস্থায় দুর্নীতি সৃষ্টি করে এবং লালন-পালন করে।

কৃষকদের স্বার্থে সরকারের বিভিন্ন সিদ্ধান্তের কথা ঘোষণা করে প্রধানমন্ত্রী মোদী বলেন, “হরিয়ানার বিজেপি সরকার MSP-তে কৃষকদের কাছ থেকে 24টি ফসল কেনার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু যখন এখানে কংগ্রেস সরকার ছিল, তখন এমএসপিতে ফসল কেনাকে সবচেয়ে বেশি ঘৃণা করত। এটা কংগ্রেসের সত্য, যা রাজ্যের কৃষকদের জানতে হবে”।তিনি আরও বলেন, গত ১০ বছর ধরে হরিয়ানায় বিজেপির সরকার রয়েছে। কিন্তু আমাদের সরকার ও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির কোনো অভিযোগ ছিল না।

রাজ্যে বিজেপি সরকারের মেয়াদের প্রশংসা করে, প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে বিজেপি সরকারের অধীনে, হরিয়ানা আজ কৃষি এবং শিল্প উভয় ক্ষেত্রেই দেশের শীর্ষ রাজ্যগুলির মধ্যে নিজের জায়গা তৈরি করছে। শিল্পায়ন বাড়লে দরিদ্র, কৃষক ও দলিতরা সবচেয়ে বেশি উপকৃত হয়। বাবা আম্বেদকর বিশ্বাস করতেন যে শিল্প দলিতদের ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি জানতেন যে গরিব, দলিত ও বঞ্চিতদের পর্যাপ্ত জমি নেই। অনেক দরিদ্র লোক ভূমিহীন ছিল এবং শ্রমিক হিসাবে তাদের জীবন অতিবাহিত করেছিল।

তাই বাবা সাহেব বলতেন, কারখানা স্থাপিত হলে দরিদ্র, দলিত ও বঞ্চিতরা সুযোগ পায়। তারা তাদের প্রযুক্তিগত দক্ষতা শিখতে বলত। ভাষণের শুরুতে তিনি বলেন, “আজ আমাদের পথপ্রদর্শক পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী। পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় অন্ত্যোদয় এবং দরিদ্রদের সেবার জন্য যে পথ দেখিয়েছেন তা বিজেপির প্রতিটি কর্মীর জন্য সমাধানের পথের মতো। তাঁর অনুপ্রেরণায় বিজেপি দেশকে উন্নয়ন ও দরিদ্রদের উন্নতির নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছে। আমি শ্রদ্ধেয় পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়কে আমার শ্রদ্ধা জানাই।”

জম্মু ও কাশ্মীরে দ্বিতীয় দফার ভোটের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদী বলেন যে আজ জম্মু ও কাশ্মীরেও দ্বিতীয় দফার ভোট হচ্ছে। শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ চলছে। ভোট দিতে সকাল থেকেই লাইনে দাঁড়িয়েছেন মানুষ। প্রথম দফায় জম্মু ও কাশ্মীরে ভোটের রেকর্ড যেভাবে ভেঙেছে তাও বিশ্ব দেখেছে। আমি জম্মু ও কাশ্মীরের জনগণের প্রশংসা করব এবং তাদের অভিনন্দন জানাব যে তারা এই গণতন্ত্রের উৎসবে উৎসাহের সাথে অংশগ্রহণ করছে।