মশালবাহিনীর অনুশীলনে নিজেদের প্রস্তুত করছেন প্রভাত-নিশু

ডুরান্ড কাপের হতাশাজনক পারফরম্যান্সের পর আইএসএলে (ISL 2024) ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ছিল ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। কিন্তু সেই পরিকল্পনা খুব একটা বাস্তবায়িত হয়নি। প্রথম ম্যাচেই…

Provat Lakra and Nishu Kumar

ডুরান্ড কাপের হতাশাজনক পারফরম্যান্সের পর আইএসএলে (ISL 2024) ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ছিল ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। কিন্তু সেই পরিকল্পনা খুব একটা বাস্তবায়িত হয়নি। প্রথম ম্যাচেই ধাক্কা খেতে হয়েছিল জেরার্ড জারাগোজার বেঙ্গালুরু এফসির কাছে। অনবদ্য লড়াই করে ও কান্তিরাভার বুকে পয়েন্ট খোয়াতে হয়েছিল কার্লেস কুয়াদ্রাতের ছেলেদের। সেই হতাশা ভুলে গত কয়েকদিন আগে কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে সাফল্য পাওয়ার পরিকল্পনা থাকলেও সেখানে ও ধাক্কা খেতে হয়েছে লাল-হলুদকে।

কোচিতে এগিয়ে থেকেও জয় অধরা থেকেছে ময়দানের এই প্রধানের। নোয়া সাদাউ এবং কোয়ামি পেপরা। এই দুই বিদেশি ফুটবলারকে আটকাতে গিয়ে কার্যত কালঘাম ছুটে ছিল ক্লেটনদের। যারফলে দুই ম্যাচ খেলে খালি হাতেই পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ইমামি ইস্টবেঙ্গল। যা ব্যাপক হতাশ করেছে লাল-হলুদ সমর্থকদের। তবে সেই সব নিয়ে এখন ভাবতে নারাজ ইস্টবেঙ্গলের স্প্যানিশ বস। আগামী ২৭শে সেপ্টেম্বর নিজেদের ঘরের মাঠে আইএসএলের তৃতীয় ম্যাচ খেলবে দল।

   

যেখানে তাঁদের লড়াই করতে হবে মানোলো মার্কুয়েজের এফসি গোয়ার বিপক্ষে। এখন এই ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে চাইছেন সাউল ক্রেসপো’রা। তাই পুরনো সমস্ত কিছু ভুলে এখন এই ম্যাচের দিকেই নজর রয়েছে সকলের। সেইমতো অনুশীলন করছেন ফুটবলাররা। মঙ্গলবার ও তাঁর অন্যথা হয়নি। তবে এদিন সেভাবে সক্রিয়তার সাথে অনুশীলন করতে দেখা যায়নি সাউল ক্রেসপো থেকে শুরু করে দিমিত্রিওস ডায়মান্তাকসদের। পাশাপাশি হালকা অনুশীলন করেই পরবর্তীতে মাঠের ধারে ফিটনেস ট্রেনিং করতে দেখা যায় আনোয়ার আলি এবং জিকসন সিংকে।

তাঁদের সাথেই এদিন সাইড লাইনে অনুশীলন করতে দেখা যায় প্রভাত লাকরা এবং নিশু কুমারকে‌। চোটের সমস্যা কাটিয়ে নিজেদেরকে ম্যাচের জন্য তৈরি করছেন এই দুই ফুটবলার। গত ডুরান্ড কাপের পর আর সেভাবে সক্রিয় হয়ে উঠতে পারেননি লাকরা। তাঁর চোটের সমস্যা যথেষ্ট চাপে ফেলে দিয়েছে দলকে। অন্যদিকে এই নয়া মরসুম শুরুর আগে প্রি-সিজন চলাকালীন গুরুতর চোট পান নিশু কুমার। যারফলে এখনও পর্যন্ত দলের জার্সিতে মাঠে নামতে পারেননি তিনি। সময়ের সাথে সাথে ফিট হয়ে উঠছেন এই তারকা ডিফেন্ডার। এবার তাঁদের মাঠে ফেরার অপেক্ষায় সকলে।