বড় ব্যাটারি সহ লঞ্চ হল নেক্সন ইভি, এক চার্জে চলবে 489 কিমি

পুজোর আগে ক্রেতাদের বড় চমক দিতে বৃহত্তর ব্যাটারি সহ লঞ্চ হল Tata Nexon EV। এতে দেওয়া হয়েছে একটি ৪৫ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি। এর দাম…

Tata-Nexon-EV-45-launched

পুজোর আগে ক্রেতাদের বড় চমক দিতে বৃহত্তর ব্যাটারি সহ লঞ্চ হল Tata Nexon EV। এতে দেওয়া হয়েছে একটি ৪৫ কিলোওয়াট আওয়ার ক্ষমতার ব্যাটারি। এর দাম রাখা হয়েছে ১৩.৯৯ লক্ষ টাকা থেকে ১৬.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। Red #Dark এডিশনের সঙ্গে এই বড় ব্যাটারি উপলব্ধ। এর জন্য স্ট্যান্ডার্ড ভার্সনের চাইতে ২০,০০০ টাকা অতিরিক্ত খরচ পড়বে। এটি টপ-এন্ড এডিশন Empowered+ -এর সঙ্গেই শুধু বেছে নেওয়া যাবে।

Creative, Fearless, Empowered ও Empowered+ -এই চার ভ্যারিয়েন্টে Red #Dark এডিশন উপলব্ধ রয়েছে। টাটা মোটরস দাবি করেছে, নেক্সন ইভি-র ৪৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ফুল চার্জে ৪৮৯ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে। এসইউভি গাড়িটিতে রয়েছে প্যানোরামিক সানরুফ, ভেহিকেল টু লোড এবং ভেহিকেল টু ভেহিকেল চার্জিং প্রযুক্তি। অর্থাৎ এর ব্যাটারি থেকে বৈদ্যুতিক সরঞ্জাম ও অন্য গাড়ি চার্জ করা যাবে। টাটা মোটরস আরও দাবি করেছে যে Nexon EV-র ৪৫ কিলোওয়াট আওয়ার ভার্সনটি একটি ৬০ কিলোওয়াট ফাস্ট চার্জার ব্যবহার করে প্রায় ৪০ মিনিটের মধ্যে ১০-৮০ শতাংশ চার্জ করা যেতে পারে।

   

Tata Nexon EV 45 Red #Dark Edition: খুঁটিনাটি

Tata Nexin EV 45 কার্বন ব্ল্যাক এক্সটেরিয়র শেডের সঙ্গে এসেছে। যা এটিকে বাকি ভ্যারিয়েন্টগুলি থেকে আলাদা করে। এতে একটি পিয়ানো ব্ল্যাক ডার্ক ক্রোম 2D টাটা লোগো রয়েছে। এছাড়া রয়েছে পিয়ানো ব্ল্যাক লোয়ার গ্রিল, একটি স্পেশাল ডার্ক মাসকট এবং চারকোল রুফ। পিয়ানো জেট ব্ল্যাক ১৬ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে গাড়িটি। 

জ্বালানি কম পোড়াবে টাটা নেক্সনের এই নতুন অবতার, কিনবেন নাকি?

ব্ল্যাক থিমের সঙ্গে সামঞ্জস্য রেখে লাল রঙ দেওয়া হয়েছে কেবিনে।  ড্যাশবোর্ডটি সাটিন মিডনাইট ব্ল্যাক ফিনিশ যুক্ত। এটি গ্রানাইট ব্ল্যাক কালারের। এই গাড়ির ইন্সট্রুমেন্ট ক্লাস্টারেও রেড #ডার্ক এডিশনের স্পেশাল ইউজার ইন্টারফেস দেওয়া হয়েছে।