সিভিকের পর এবার হোমগার্ডদের ডিটেলস তথ্য চায় লালবাজার

আরজি কর কাণ্ডের জেরে নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন (Kolkata police)। কিছুদিন আগেই রাজ্যের সমস্ত সিভিক ভলান্টিয়ারদের ডিটেলস তথ্য চেয়ে পাঠিয়েছিল লালবাজার (Kolkata police)। এবার সিভিক…

All details of kolkata police home guard are required by LAlbazar

আরজি কর কাণ্ডের জেরে নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন (Kolkata police)। কিছুদিন আগেই রাজ্যের সমস্ত সিভিক ভলান্টিয়ারদের ডিটেলস তথ্য চেয়ে পাঠিয়েছিল লালবাজার (Kolkata police)। এবার সিভিক ভলান্টিয়ারদের পর হোমগার্ডদের তথ্য চাইল লালবাজার। সম্প্রতি ২১ জন সিভিক ভলান্টিয়ারকে বরখাস্ত করার সিদ্ধান্তও নিয়েছে লালবাজার।

হোমগার্ডদের বিরুদ্ধে অপরাধের অভিযোগ রয়েছে কিনা, তা জানতে চাওয়া হয়েছে বিভিন্ন থানা, ট্র্যাফিক গার্ড, ডিভিশন-সহ কলকাতা পুলিশের বিভিন্ন ইউনিটের কাছে। যা ইতিমধ্যেই বিভিন্ন থানা ও ইউনিট থেকে সংশ্লিষ্ট অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে, তথ্য খতিয়ে দেখে কারও বিরুদ্ধে ইতিমধ্যে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা, তা নিয়ে কিছু জানানো হয়নি।

   

কিছুদিন আগেই সিঁথি মোড়ে আরজি কর নিয়ে প্রতিবাদীদের মিছিলে বাইক নিয়ে ঢুকে পড়েন এক মদ্যপ হোমগার্ড। তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন আন্দোলনকারীরা। সুতরাং এবার থেকে বিতর্ক এড়াতে সমস্ত হোমগার্ডের খুঁটিনাটি খতিয়ে দেখতে চাইছে লালবাজার।

গত অগস্ট মাসে আরজি কর হাসপাতালে তরুনী ডাক্তারকে ধর্ষণ ও খুনের অভিযোগে সঞ্জয় রাই নামেই এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে পুলিশ। পরে তাঁকে তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে। সঙ্গে রয়েছে টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল। এদিকে ধৃত সিভিক ভলান্টিয়ার সহ বাকিদের দ্রুত বিচার করে শাস্তির দাবিতে সরব রাজ্যের নাগরিক সমাজ। আর এই ঘটনায় মুখ পুড়েছে কলকাতা পুলিশের। তাই আর নয়! এবার থেকে সবকিছু খতিয়ে দেখেই পা ফেলতে চাইছে রাজ্য ও পুলিশ প্রশাসন।