ISL 2024: ময়দানে নামার আগে মোহনবাগানকে চ্যালেঞ্জ ছুঁড়লেন সাদিকু

ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) শুরুটা খুব একটা ভালো হয়নি এফসি গোয়ার (FC Goa)। প্রথম ম্যাচেই তাঁদের আটকে যেতে হয়েছিল জামশেদপুর এফসির কাছে। সেই ধাক্কা…

Armando Sadiku FC Goa

ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024) শুরুটা খুব একটা ভালো হয়নি এফসি গোয়ার (FC Goa)। প্রথম ম্যাচেই তাঁদের আটকে যেতে হয়েছিল জামশেদপুর এফসির কাছে। সেই ধাক্কা ভুলে দ্বিতীয় ম্যাচ থেকে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা থাকলেও সেটাও খুব একটা কার্যকরী হয়নি। এই দ্বিতীয় ম্যাচে কিশোর ভারতী স্টেডিয়ামে তাঁদের লড়াই করতে হয়েছিল শক্তিশালী মহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে। পরিকল্পনা অনুযায়ী গোয়া দলের ফুটবলারদের খেলার পরিকল্পনা থাকলেও তা খুব একটা সুযোগ হয়নি।

আসলে প্রথম থেকেই যথেষ্ট দাপট থেকেছে সাদা-কালো ফুটবলারদের। সময় যতো এগিয়েছে মাঝমাঠ থেকে আক্রমণ শানিয়ে ঘনঘন আক্রমণে উঠেছে আন্দ্রে চেরনিশভের ছেলেরা। ফ্রাঙ্কাদের কাছে একাধিকবার গোলের সুযোগ আসলে ও প্রথমার্ধে তা কাজে লাগানো সম্ভব হয়নি। পরবর্তীতে বেশ কয়েকবার চাপ বাড়িয়ে ও খুব একটা সুবিধা করতে পারেননি বরিস সিংরা। যারফলে অমীমাংসিত ফলাফলেই শেষ হয়েছিল ম্যাচের প্রথমার্ধ। কিন্তু দ্বিতীয়ার্ধ থেকে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য থাকলেও পাল্টা চাপ বাড়তে থাকে মহামেডান।

   

তারপর পেনাল্টি থেকে এগিয়ে যায় সাদা-কালো ব্রিগেড। একটা সময় সেই গোল শোধ করা কার্যত অসম্ভব হয়ে উঠলেও শেষ মুহূর্তে জ্বলে ওঠেন আলবেনিয়ান তারকা আর্মান্দো সাদিকু। বলতে গেলে তাঁর করা একমাত্র গোলেই হার বাঁচায় গোয়া শিবির। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মোহনবাগানের এই প্রাক্তন ফুটবলার বলেন, ” এই ম্যাচে পুরো পয়েন্ট না পাওয়ায় কিছুটা হলেও হতাশা রয়েছে। তবুও শেষ পর্যন্ত এক পয়েন্ট পেয়ে ঘরে ফিরতে পেরে আমরা খুশি।”

তবে সেখানেই শেষ নয়। তাঁর প্রাক্তন ক্লাব মোহনবাগান সুপার জায়ান্টের প্রসঙ্গে সাংবাদিকদের তরফে প্রশ্ন করা হলে তিনি বলেন, ” আমি এখন এফসি গোয়া দলের সঙ্গে যুক্ত রয়েছি। এখন এই দলের হয়েই নিজের সেরাটা দিতে চাই। তবে মোহনবাগানের জন্য অনেক শুভ কামনা রইল। তবে আমি ওদের বিরুদ্ধে গোল করতে চাই। একটা সময় মোহনবাগান দলের হয়ে আমি সবকিছু জিতেছি। তবে সেটা এখন অতীত। বর্তমানে গোয়া দলের হয়ে নিজের সেরাটা দিতে চাই।”