সরকারী এই অ্যাপ থেকে ঘরে বসে পাবেন টোল তথ্য, জানুন সম্পূর্ণ পদ্ধতি

বেড়াতে কার না ভালো লাগে? কিন্তু হাইওয়ে হয়ে এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাওয়ার আগে মনের মধ্যে নানা প্রশ্ন ঘুরপাক খেতে থাকে। অনেকে মনে করেন…

Toll-Tax

বেড়াতে কার না ভালো লাগে? কিন্তু হাইওয়ে হয়ে এক রাজ্য থেকে অন্য রাজ্যে যাওয়ার আগে মনের মধ্যে নানা প্রশ্ন ঘুরপাক খেতে থাকে। অনেকে মনে করেন যে বাড়ি থেকে বের হওয়ার আগে যদি তারা জানেন যে হাইওয়েতে কত টোল (Toll Tax) কাটা হবে, তবে তারা একই পরিমাণ FasTag অ্যাকাউন্টে লোড করে। কিন্তু অনেকেই জানেননা কিভাবে এটি খুঁজে বের করতে হয়।

এখন ভিডিও দেখা আরও মজাদার হবে, আসছে এই নতুন ফিচার

   

তাই জনগণের এই সমস্যাটি দূর করতে, আজ আমরা আপনাকে জানাতে চলেছি, কিভাবে ঘরে বসে এই তথ্য পেতে পারেন। এই কাজের জন্য স্মার্টফোন এবং মোবাইল ইন্টারনেটের মতো কিছু গুরুত্বপূর্ণ জিনিস লাগবে। NHAI হাইওয়েতে আপনার কাছ থেকে কত টোল (Toll Tax) নেবে তা জানতে, আপনাকে প্রথমে আপনার ফোনে UMANG App Download করতে হবে।

UMANG App: অ্যাপ ডাউনলোড করার পর এই কাজগুলো করুন
UMANG App Download করার পর অ্যাপের নিচের দিকে সার্ভিস অপশন দেখতে পাবেন, এই অপশনে ক্লিক করুন। service option ট্যাপ করার পরে, আপনাকে transport option-এ ক্লিক করতে হবে। transportation options -এ ট্যাপ করার পরে, আপনি NHAI অপশনটি দেখতে পাবেন, এই অপশনটিতে ক্লিক করুন। পরবর্তী ধাপে আপনাকে Toll Enroute অপশনে ক্লিক করতে হবে।

Toll Enroute অপশনে ক্লিক করার পর আপনাকে জিজ্ঞেস করা হবে কোথা থেকে আপনাকে কোথায় যেতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি কলকাতা থেকে মুম্বাই যান, তাহলে এই বিবরণগুলি পূরণ করুন। বিশদটি পূরণ করার পরে, আপনি টোল ট্যাক্স (Toll Tax) ছাড়াও NHAI থেকে টোল ট্যাক্স দেখতে শুরু করবেন, আপনি টোল ট্যাক্সটি (Toll Tax) জানার পরে, একই সঙ্গে আপনার FasTag Recharge করতে পারবেন।