কাশ্মীরে নিরাপত্তা বাহিনী-জঙ্গি ব্যাপক গুলির লড়াই

জম্মু ও কাশ্মীরে শুক্রবার আবারও জঙ্গিরা তাদের ঘৃণ্য পরিকল্পনা চালানোর সাহস করেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, রিয়াসির শিকারি এলাকায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে এনকাউন্টার (Encounter…

Security Forces and Terrorists in Jammu

জম্মু ও কাশ্মীরে শুক্রবার আবারও জঙ্গিরা তাদের ঘৃণ্য পরিকল্পনা চালানোর সাহস করেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, রিয়াসির শিকারি এলাকায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে এনকাউন্টার (Encounter in Jammu region) শুরু হয়েছে। বর্তমানে উভয় পক্ষ থেকে গোলাগুলি চলছে। নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে এবং তল্লাশি অভিযান চালাচ্ছে। বলা হচ্ছে ওই এলাকায় অনেক জঙ্গি আটকে আছে।

এর আগে ১৩ সেপ্টেম্বর, দু’দিনের এনকাউন্টারে, খান্দারা কাঠুয়ায় চলমান অভিযানে রাইজিং স্টার কর্পসের সৈন্যদের হাতে দুই জঙ্গি নিহত হয়েছিল। সেনারা বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে।

   

একই সময়ে, গত সপ্তাহে, নিরাপত্তা বাহিনী বিধানসভা নির্বাচনে একটি বড় জঙ্গি ষড়যন্ত্র ব্যর্থ করে এবং সুরানকোট তহসিলে সন্ত্রাসবাদী সংগঠন জম্মু ও কাশ্মীর গজনভি ফোর্সের একজন সহকারীকে গ্রেপ্তার করে। তার কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও গ্রেনেড পাওয়া গেছে। বিস্ফোরক দ্রব্য ভর্তি একটি ক্রিকেট বলও উদ্ধার করা হয়েছে। যার ওজন ছিল প্রায় ১০০ গ্রাম। হেলপারের নাম মহম্মদ শাব্বির (২৫), রাজোরি জেলার নওশেরা তহসিলের দারিয়ালা গ্রামের বাসিন্দা।

সীমান্তের ওপারে বসা হ্যান্ডলারের সাথে যোগাযোগ ছিল
সূত্রের মতে, শাব্বির নিয়ন্ত্রণ রেখার ওপারে পাকিস্তান-অধিকৃত এলাকায় উপস্থিত জঙ্গি হ্যান্ডলার আজিম খান ওরফে মুদিরের সাথে সরাসরি যোগাযোগ ছিল এবং তার নির্দেশে সুরানকোট শহর থেকে বিস্ফোরকের চালান সংগ্রহ করতে এসেছিল।