সন্দীপকে গুজরাতে নিয়ে নার্কো অ্যানালাইসিসের পক্ষে সওয়াল সিবিআইয়ের

আরজি কর তদন্তে (RG kar Case) নয়া মোড়। সন্দীপকে নিয়ে গুজরাতে যেতে চায় সিবিআই। সেখানেই তাঁর নারকো অ্যানালাইসিস করাতে চেয়ে এবার আদালতের দ্বারস্থ হতে চলেছে…

CBi will appeal for narco analysis of Sandip ghosh in gujrat

আরজি কর তদন্তে (RG kar Case) নয়া মোড়। সন্দীপকে নিয়ে গুজরাতে যেতে চায় সিবিআই। সেখানেই তাঁর নারকো অ্যানালাইসিস করাতে চেয়ে এবার আদালতের দ্বারস্থ হতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। এই নিয়ে শিয়ালদহ আদালতে আবেদন করা হবে বলেও খবর। আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতিকাণ্ডের তদন্তে নেমে সন্দীপকে গ্রেফতার করেছিল সিবিআই। গত ১৫ সেপ্টেম্বর তাঁকে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের মামলায় প্রমাণ লোপাটের অভিযোগে গ্রেফতার দেখায় সিবিআই। 

আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের পলিগ্রাফ পরীক্ষা করানো হয়। সিবিআই সূত্রে খবর, দিল্লির সিএফএসএল এর রিপোর্টে তাঁর কিছু কিছু বক্তব্য অত্যন্ত ‘বিভ্রান্তিকর’ বলে উল্লেখ করা হয়েছে। সেই জন্যই এবার গুজরাতে নিয়ে সন্দীপকে নার্কো অ্যানালাইসিস করাতে চাইচে কেন্দ্রীয় গোয়েন্দারা।

   

সম্প্রতি আরজি কর কাণ্ডে (RG kar Case) প্রাক্তণ অধ্যক্ষ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করেছে পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। গতকাল বৃহস্পতিবার থেকেই সেই নির্দেশ কার্যকর হয়েছে। ফলে আগামী দিনে আর ডাক্তারি করতে পারবেন না তিনি।

গত ২ সেপ্টেম্বর আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হয় সন্দীপ ঘোষ। তারপর তাঁকে সাসপেন্ড করে আরজি কর কাণ্ডের জন্য শোকজ দাবি করা হয় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা আইএমএফের তরফে। এবং সেই শোকজের জবাব দেওয়ার জন্য নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দিয়েছিল। একই পদক্ষেপ নিয়েছিল রাজ্য মেডিক্যাল কাউন্সিলও। সম্প্রতি সেই সময়সীমা শেষ হয়েছে বলে জানা গিয়েছে।