আপনি কি iPhone 17 সিরিজের জন্য অপেক্ষা করছেন? পরের সিরিজ কেমন হবে জানুন বিস্তারিত

Apple স্টোর, ওয়েবসাইট এবং ই-কমার্স প্ল্যাটফর্মে  ২০ সেপ্টেম্বর থেকে iPhone 16 সিরিজের বিক্রি শুরু হবে। সর্বশেষ সিরিজে ৪টি ডিভাইস রয়েছে – iPhone 16, 16 Plus,…

iPhone-16-vs-iPhone-17

Apple স্টোর, ওয়েবসাইট এবং ই-কমার্স প্ল্যাটফর্মে  ২০ সেপ্টেম্বর থেকে iPhone 16 সিরিজের বিক্রি শুরু হবে। সর্বশেষ সিরিজে ৪টি ডিভাইস রয়েছে – iPhone 16, 16 Plus, 16 Pro, 16 Pro Max। এই সিরিজটি iOS 18 দ্বারা সজ্জিত প্রথম সিরিজ যা Apple Intelligence সাপোর্টের সঙ্গে আসছে। 16 সিরিজ বিশ্ব বাজারে আসার আগেই, আগামী বছর iPhone 17 নিয়ে গুজব উড়তে শুরু করেছে। কিন্তু এখানে প্রশ্ন জাগে এতে বড় কোনো পরিবর্তন দেখা যাবে কি না? গুজব অনুসারে, iPhone 17-এ iPhone 16-এর চেয়ে (iPhone 16 vs iPhone 17) বেশি আপগ্রেড হওয়ার সম্ভাবনা রয়েছে। নীচে এর সম্পূর্ণ বিবরণ দেওয়া হল।

iPhone 16 নাকি iPhone 17 ?
এটা সম্ভব যে কোম্পানি iPhone 17 সিরিজের প্লাস মডেলটি সরিয়ে ফেলতে পারে, এখানে আমরা আইফোন 16 এবং আসন্ন 17 সিরিজের মধ্যে পার্থক্য কী হতে পারে তা নিয়ে কথা বলব। বর্তমানে, iPhone 17 সম্পর্কে অ্যাপলের তরফ থেকে কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তবে গুজবের ভিত্তিতে এটি অনুমান করা যেতে পারে যে পরবর্তী সিরিজটি বর্তমান সিরিজের চেয়ে ভাল হবে কি না।

   

মাত্র একদিন পরেই আপনার হাতে আসতে চলেছে iPhone 16 সঙ্গে থাকছে এক্সচেঞ্জ অফার

iPhone 16 সিরিজে যে বড় পরিবর্তনটি অনেক পছন্দ হয়েছে তা হল এর ডিজাইন। iPhone 16 এর বেস মডেলটিকে একটি নতুন আকার দেওয়া হয়েছে। যেখানে আইফোন 16 এবং 16 প্লাস উভয়ের পিছনের প্যানেলে একটি ক্যামেরা রয়েছে যা ক্যাপসুল মডিউলে রয়েছে। কিন্তু iPhone 16 Pro মডেলের ডিজাইনে কোনো পরিবর্তন হয়নি। গুজব অনুসারে, iPhone 17 প্রো মডেলগুলিও উন্নত হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

আইফোন 17 কেমন হতে পারে?
টিপস্টাররা তাদের X হ্যান্ডেলে iPhone 17 প্রো মডেলের একটি সম্ভাব্য ছবি শেয়ার করেছে। ফটোতে iPhone 17 এর পিছনের প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দৃশ্যমান। তবে অনুমান করা যায় যে Apple iPhone 17 এর রঙের পরিবর্তন হতে পারে। প্রতিবারের মতো এবারও নতুন কালার অপশনে নতুন সিরিজ আনতে পারে অ্যাপল। iPhone 17 প্রো এর রঙগুলি হতে পারে টাইটানিয়াম ব্লু মেটালিক, টাইটানিয়াম গ্রিন এবং টাইটানিয়াম বেগুনি।

iOS 18.1 আপডেট
এছাড়াও, iPhone 17 এয়ার বা স্লিম হওয়ার সম্ভাবনা রয়েছে। এর প্রসেসরেও একটি আপগ্রেড দেখা যাবে। শুধু তাই নয়, অ্যাপল WWDC 2024-এ কিছু বৈশিষ্ট্য এবং আপডেটের কথা বলেছিল যা এটি 16 সিরিজে সরবরাহ করতে পারে, তবে সেই আপগ্রেডগুলি 16 সিরিজে আসেনি, কোম্পানি এটি আগামী সফ্টওয়্যার আপডেটে (অক্টোবর iOS 18.1) দিতে পারে। আসন্ন সময়ে, Genmoji, Writing Tools, Siri overhaul, ChatGPT-এর মতো আপডেটগুলি অন্তর্ভুক্ত করা হবে এই iPhone 17 আইফোনে।