ভারতীয় মিডফিল্ডারের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করল কেরালা

শেষ মরসুমের হতাশা ভুলে এবার সাফল্য পাওয়াই অন্যতম লক্ষ্য কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters)। তাই ইভান ভুকোমানোভিচকে বিদায় জানিয়ে মিকেল স্ট্যাহরের হাতে দায়িত্ব তুলে দিয়েছে ম্যানেজমেন্ট।…

Vibin Mohanan

শেষ মরসুমের হতাশা ভুলে এবার সাফল্য পাওয়াই অন্যতম লক্ষ্য কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters)। তাই ইভান ভুকোমানোভিচকে বিদায় জানিয়ে মিকেল স্ট্যাহরের হাতে দায়িত্ব তুলে দিয়েছে ম্যানেজমেন্ট। এই সুইডিশ কোচের তত্ত্বাবধানেই দাপুটে পারফরম্যান্স দিয়ে মরসুম শুরু করেছিল দক্ষিণের এই ফুটবল ক্লাব। ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে একের পর এক শক্তিশালী দলকে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেও শেষ রক্ষা হয়নি। বেঙ্গালুরু এফসির কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল সেমিফাইনাল থেকে। সেই হতাশা কাটিয়ে আসন্ন ইন্ডিয়ান সুপার লিগে সাফল্য পাওয়াই অন্যতম লক্ষ্য আদ্রিয়ান লুনাদের।

কিন্তু প্রথম ম্যাচেই ধাক্কা খেতে হয়েছে কেরালাকে। গত ১৫ই সেপ্টেম্বর নিজেদের ঘরের মাঠে টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাঞ্জাব এফসির মুখোমুখি হয়েছিল নোয়া সাদাউরা। অনবদ্য লড়াই করে ও আসেনি জয়। এক গোলের ব্যবধানে পরাজিত হতে হয়েছিল প্যানাজিওটিস ডিলমপেরিসের ছেলেদের কাছে। যা হতাশ করেছিল সমর্থকদের। সেই হতাশা ভুলে পরবর্তী ম্যাচে ইমামি ইস্টবেঙ্গলকে পরাজিত করাই অন্যতম লক্ষ্য দক্ষিণের এই ফুটবল ক্লাবের।

   

এসবের মাঝেই নিজেদের এক দেশীয় মিডফিল্ডারের সঙ্গে চুক্তি বাড়াল কেরালা ব্লাস্টার্স। তিনি ভিবিন মোহানান (Vibin Mohanan)। গত কয়েক সিজন ধরেই আইএসএলের এই দলের হয়ে খেলে আসছেন এই ফুটবলার। একটা সময় তাঁকে দলে টানার জন্য একাধিক ক্লাব আসরে নামলেও শেষ পর্যন্ত কেরালায় থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ভিবিন। পুরনো চুক্তি অনুযায়ী তাঁর সঙ্গে আর এক বছরের চুক্তি থাকলেও এবার সেই মেয়াদ বাড়িয়ে নিল কেরালা।

সেই অনুসারে আগামী ২০২৯ সাল পর্যন্ত এই দলের জার্সিতে খেলতে দেখা যাবে এই ভারতীয় মিডফিল্ডারকে। যা নিঃসন্দেহে খুশি করেছে সমর্থকদের। এই প্রসঙ্গে ভিবিন বলেন, ” আমি কেরালা ব্লাস্টার্সের কাছে কৃতজ্ঞ। আমার উপর বিশ্বাস রাখার জন্য। আমার পাশে থাকার জন্য। এই দলের সঙ্গে আমার যাত্রা চালিয়ে যেতে পেরে খুশি। আগত বছর গুলিতে এই দলের হয়ে আমি নিজের সেরাটা দিতে বদ্ধপরিকর। “