এফসি গোয়ার এই প্রাক্তন গোলরক্ষককে দলে টানল হায়দরাবাদ

নয়া ইনভেস্টরের সহযোগিতায় এবার আইএসএল খেলতে নামবে হায়দরাবাদ এফসি। ডুরান্ড কাপ থেকে নাম প্রত্যাহার করার পর দেশের এই প্রথম ডিভিশন লিগে তাঁদের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা…

FC Goa goalkeeper Arshdeep Singh

নয়া ইনভেস্টরের সহযোগিতায় এবার আইএসএল খেলতে নামবে হায়দরাবাদ এফসি। ডুরান্ড কাপ থেকে নাম প্রত্যাহার করার পর দেশের এই প্রথম ডিভিশন লিগে তাঁদের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা থাকলেও বর্তমানে বদলে গিয়েছে গোটা দৃশ্যপট। আগামী ১৯ সেপ্টেম্বর কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসির বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে হায়দরাবাদ দল। সেইমতো দলের সকল ফুটবলারদের নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন কোচ থাংবোই সিংটো। এখন তাঁদের প্রথম ম্যাচের দিকেই নজর রয়েছে সকলের।

কিন্তু একটা সময় তাঁদের দল গঠন নিয়ে ব্যাপক ধোঁয়াশা দেখা দিয়েছিল সমর্থকদের মধ্যে। আসলে বাকিদের তুলনায় অনেকটাই দেরিতে ঘর গোছানোর কাজ শুরু করেছিল একবারের আইএসএল জয়ীরা। তাই শেষ বেলায় খেলায় চূড়ান্ত করতে গিয়ে যথেষ্ট হিমসিম খেতে হচ্ছিল হায়দরাবাদ ম্যানেজমেন্টকে। এক্ষেত্রে হেড কোচ থাংবোই সিংটোর নির্দেশ মতো খেলোয়াড় চূড়ান্ত করার কাজ শুরু করেছিল হায়দরাবাদ। বলতে গেলে শেষ বেলায় এসে একের পর এক দেশি ও বিদেশি ফুটবলারদের চূড়ান্ত করতে থাকে আইএসএলের এই ফুটবল ক্লাব।

   

গত কয়েকদিন আগেই বিদেশি ফরোয়ার্ডের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করেছিল ম্যানেজমেন্ট। সব ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই হায়দরাবাদ দলের জার্সিতে দেখা যেতে পারে সেই তারকাকে। কিন্তু সেখানেই শেষ নয়। এবারের ইন্ডিয়ান সুপার লিগের কথা মাথায় রেখে আরশদীপ সিংকে (Arshdeep Singh) সই করাল নিজামের শহরের এই ফুটবল ক্লাব। ঘন্টাখানেক আগেই নিজেদের সোশ্যাল সাইট থেকে তাঁর যোগদানের কথা ঘোষণা করেছে এই ফুটবল ক্লাব। একটা সময় ইউনাইটেড পাঞ্জাব এফসি থেকে উঠে এসেছিলেন এই ফুটবলার। পরবর্তীতে মিনার্ভা অ্যাকাডেমি হয়ে আবার ফিরে আসেন পুরনো ক্লাবে।

বছর কয়েক পর তিনি যোগদান করেন পাঞ্জাব এফসিতে। সেখান থেকেই প্রথমবারের জন্য আইএসএল খেলতে আসেন ওডিশা এফসিতে। পরের মরসুমেই তাঁকে দলে টেনে নেয় এফসি গোয়া। শেষ মরসুমে ও মানোলো মার্কুয়েজের দলের সঙ্গেই যুক্ত ছিলেন তিনি।‌ কিন্তু এবার এই গোলরক্ষকের উপর ভরসা রেখেছে হায়দরাবাদ ম্যানেজমেন্ট।