সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল

আরজি কর কাণ্ডে (RG kar Case) প্রাক্তণ অধ্যক্ষ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। বৃহস্পতিবার থেকেই সেই নির্দেশ কার্যকর হতে চলেছে। ফলে আগামী…

Sandip ghosh registration cancell by west bengal medical council

আরজি কর কাণ্ডে (RG kar Case) প্রাক্তণ অধ্যক্ষ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। বৃহস্পতিবার থেকেই সেই নির্দেশ কার্যকর হতে চলেছে। ফলে আগামী দিনে আর ডাক্তারি করতে পারবেন না তিনি। 

RG Kar Case: সাসপেন্ড করা হল টালা থানার ওসিকে!

   

গত ২ সেপ্টেম্বর আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হয় সন্দীপ ঘোষ। তারপর তাঁকে সাসপেন্ড করে আরজি কর কাণ্ডের জন্য শোকজ দাবি করা হয়  ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন  বা  আইএমএফের তরফে। এবং সেই শোকজের জবাব দেওয়ার জন্য নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দিয়েছিল। একই পদক্ষেপ নিয়েছিল রাজ্য মেডিক্যাল কাউন্সিলও। সম্প্রতি সেই সময়সীমা শেষ হয়েছে বলে জানা গিয়েছে।

RG Kar Case: সাসপেন্ড করা হল টালা থানার ওসিকে!

কিন্তু তারমধ্যেও সন্দীপ ঘোষ জবাবদিহি না করায় এবার সন্দীপ ঘোষের ডাক্তারি রেজিস্ট্রেশন বাতিল করল রাজ্যের সংস্থাটি। যারফলে আগামীদিনে আর ডাক্তারি করতে পারবেন না সন্দীপ ঘোষ। প্রেসিডেন্ট নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলেই স্বতঃপ্রনোদিত হয়ে সন্দীপ ঘোষকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গিয়েছে।   

বাইডেনের সঙ্গে চিন-বাংলাদেশ নিয়ে আলোচনা , মার্কিন সফরে মোদী

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের বেঁধে দেওয়া সময়সীমা ইতিমধ্যেই অতিক্রান্ত। এই অবস্থায় শোকজ়ের উত্তর না পাওয়ার পরেও কেন সন্দীপের রেজিস্ট্রেশন বাতিল করা হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলেছে চিকিৎসক সংগঠন আইএমএ-র রাজ্য শাখা। বুধবার সকালেই এ বিষয়ে প্রশ্ন করা হয়েছিল কাউন্সিলের সভাপতি তথা শাসকদলের বিধায়ক সুদীপ্তকে। তিনি অবশ্য বক্তব্য ছিল, “আমি একা কোনও সিদ্ধান্ত নিতে পারি না।”