বন্যা পরিস্থিতি নিয়ে হচ্ছে না খবর, সংবাদমাধ্যমকে কটাক্ষ দেবাংশুর!

উদয়নারায়ণপুর ও ডিহিভুরসুটের বন্যা (West Bengal Flood) পরিস্থিতির দিকে নজর দিচ্ছে না সংবাদ মাধ্যম। এমনটাই অভিযোগ আনলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য্য। তিনি তার সমাজমাধ্যমে পোস্ট…

উদয়নারায়ণপুর ও ডিহিভুরসুটের বন্যা (West Bengal Flood) পরিস্থিতির দিকে নজর দিচ্ছে না সংবাদ মাধ্যম। এমনটাই অভিযোগ আনলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য্য। তিনি তার সমাজমাধ্যমে পোস্ট করে লিখেছেন, “একাধিক জেলায় বন্যা পরিস্থিতি। মানুষের ঘরবাড়ি ডুবে গিয়েছে। সর্বস্ব হারিয়েছেন কেউ কেউ। প্রাকৃতিক বিপর্যয়ের সাথে লড়াই অত সহজ নয়, তবু সরকার যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে।”

সংবাদ মাধ্যমকে আক্রমণ করে তিনি আরও লিখেছেন, “গতকাল থেকে সারাদিন পশ্চিমবঙ্গের সব কটা নিউজ চ্যানেল ঘন্টাখানেক করে ঘুরিয়ে ঘুরিয়ে দেখলাম। অদ্ভুত লাগল, কিছু প্রথম শ্রেণীর সংবাদমাধ্যমে এই বন্যা পরিস্থিতির খবর সেভাবে নেই। দুঃখের বিষয়, কলকাতার বাইরেও যে একটা পশ্চিমবঙ্গ আছে, সেটাই ভুলে যান কেউ কেউ..”

   

প্রসঙ্গত, বিগত কয়েকদিন পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূলে নিম্নচাপ বিরাজ করার জন্য প্রবল বৃষ্টিতে ভিজেছে হাওড়া, হুগলীর একাধিক এলাকা। প্রবল বৃষ্টিতে জলমগ্ন হাওড়ার উদয়নারায়ণপুর, বাঁকুড়ার সোনামুখী, পশ্চিম মেদিনীপুরের ডেবরা এলাকায় বানভাসী পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বাড়ির বাইরে বেরোলেই কোমর পর্যন্ত জল পেরিয়ে হাঁটাচলা করতে হচ্ছে এলাকার বাসিন্দাদের। কোনও কোনও জায়গার পরিস্থিতি এতটাই খারাপ যে নৌকা নিয়ে পর্যন্ত চলাফেরা করতে হচ্ছে।

এই পরিস্থিতিতেই এমন বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য্য। তিনি স্পষ্ট কথা বলে বুঝিয়ে দিয়েছেন যে সংবাদ মাধ্যম একপেশেভাবে এবং অতিরঞ্জিত করে জুনিয়র ডাক্তারদের আন্দোলনকেই বৃহত্তর করে তাকে দেখিয়ে চলেছে। ‘কলকাতার বাইরে যে একটা পশ্চিমবঙ্গ আছে’ তা নিয়ে মাথা ব্যাথা নেই কারোর। অন্যদিকে, একাধিক সংবাদ মাধ্যমে একাধিকবার আবহাওয়া সংক্রান্ত খবর বলতে শোনা গেছে। তাছাড়া, ডিভিসি (DVC) কখন এবং কত পরিমাণ জল অনবরত ছাড়ছে, সেই আপডেট দিয়েও সংশ্লিষ্ট এলাকাবাসীদের সতর্ক করা হয়েছে।