নির্যাতিতার দ্রুত বিচার ও রাজ্যে বহিরাগতদের অনুপ্রবেশ রুখতে মিছিলে সরব বাংলা পক্ষ

নির্যাতিতার দ্রুত ন‍্যায় বিচার (RG Kar protest) ও রাজ্যের বুকে বহিরাগতদের দাপট রুখতে বারাকপুরে মিছিল বাংলা পক্ষের। বাংলার বিভিন্ন এলাকায় বহিরাগত দুষ্কৃতীদের দাপাদাপির বিরুদ্ধে প্রতিরোধে…

Bangla pokkho protest rally over justice for rgkar case and to prevent outsiders entry into west bengal

নির্যাতিতার দ্রুত ন‍্যায় বিচার (RG Kar protest) ও রাজ্যের বুকে বহিরাগতদের দাপট রুখতে বারাকপুরে মিছিল বাংলা পক্ষের। বাংলার বিভিন্ন এলাকায় বহিরাগত দুষ্কৃতীদের দাপাদাপির বিরুদ্ধে প্রতিরোধে পাঁচশ জন এই মিছিলে যোগদান করে বলে সংগঠনের তরফে দাবি করা হয়। রবিবার ব‍্যারাকপুরের ওয়‍্যারলেস মোড় থেকে স্টেশন পর্যন্ত এই মিছিল হয়। 

ইমেল তরজা অব্যাহত, ‘কার্যবিবরণী’র শর্ত মেনেই কালিঘাটের পথে আন্দোলনকারীরা

   

মিছিলে উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়, শীর্ষ পরিষদ সদস‍্য তথা সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, মহ: সাহিন, ডা: আব্দুল লতিফ সহ শীর্ষ পরিষদের অন‍্যান‍্য সদস‍্যরা। সংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায় বলেন “তিলোত্তমার খুনী ও ধর্ষক হিসেবে এখনও পর্যন্ত যার নাম শোনা যাচ্ছে, সেই সাঞ্জায় রাই বহিরাগত, অথচ বাংলার মিডিয়া থেকে রাজনৈতিক দলগুলি তার বহিরাগত পরিচয় আড়াল করার চেষ্টা করেছে, যা অন‍্য কোনও রাজ‍্যে ভাবাই যায় না। শুধু এই একটি ঘটনা নয় রাজ‍্যের নানা শহরাঞ্চল যেখানেই বহিরাগতরা সংখ‍্যায় বাড়ছে, বাঙালি নারী নানা ভাবে এদের লালসার শিকার হচ্ছে।” 

নির্যাতিতার দ্রুত বিচার চেয়ে দেশ-বিদেশ থেকে চিঠি প্রধান বিচারপতিকে

কৌশিক মাইতি বলেন “বাংলার মাটি রামমোহন, বিদ‍্যাসাগর, বেগম রোকেয়ার মাটি, এখানে নারীর সম্মান ও স্বাধীনতা স্বাভাবিক সংস্কৃতির অংশ। আজ বহিরাগত জনসংখ‍্যা বৃদ্ধির সঙ্গেই ইউপি বিহারের অপসংস্কৃতির আমদানি হচ্ছে। বাঙালি নারী বাংলার মাটিতেই এদের দ্বারা লাঞ্ছিত, ধর্ষিত হচ্ছে। কোন সভ‍্য জাতিই এটা মেনে নিতে পারে না।”

পশ্চিমবঙ্গ ডাক্তারদের জন্য নিরাপদ নয়, দাবি দিল্লির চিকিৎসক মহলের

আরজি করের ঘটনা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, দলীয় রাজনৈতিক আবর্তে যাতে বিচারের বিষয়টি হারিয়ে না যায় সে বিষয়ে বাংলা পক্ষ সচেতন। এমনটাই জানানো হয়েছে সংগঠনের তরফে।