জার্মানির কোলোন শহরে বড় বিস্ফোরণ, হাই অ্যালার্ট জারি

বড়সড় বিস্ফোরণে কেঁপে উঠল জার্মানি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে কোলোন শহরে। জানা গিয়েছে রুডলফ প্ল্যাটজ এবং এহরেনস্ট্রাসের মধ্যে হোহেনজোলারিং রোডে (Cologne’s Hohenzollernring area) বিস্ফোরণটি ঘটে।…

Explosion in Germany

বড়সড় বিস্ফোরণে কেঁপে উঠল জার্মানি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে কোলোন শহরে। জানা গিয়েছে রুডলফ প্ল্যাটজ এবং এহরেনস্ট্রাসের মধ্যে হোহেনজোলারিং রোডে (Cologne’s Hohenzollernring area) বিস্ফোরণটি ঘটে। ভ্যানিটি নাইটক্লাবও এর ঠিক সামনেই অবস্থিত। ঘটনার পরপরই পুলিশ পুরো এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আশেপাশের এলাকায় তল্লাশি অভিযান শুরু করে। যে এলাকায় ঘটনাটি ঘটেছে সেখান থেকে লোকজনকে দূরে থাকার পরামর্শ দিয়েছে পুলিশ।

জার্মানির এক্সপ্রেস পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বিকেল ৫টা ৫০ মিনিটে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের মতে, বিস্ফোরণের পর আগুন ছড়িয়ে পড়ে। তবে ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

   

জানা যাচ্ছে, এই বিস্ফোরণের ঘটনায় কোনও হতাহতের খবর নেই, কেউ আহতও হয়নি। ঘটনার বিষয়ে পুলিশ জানিয়েছে যে এলাকাটি সিল করে দেওয়া হয়েছে এবং তদন্ত চলছে। কোলোন পুলিশ এক্স-এ পোস্ট করে জনগণকে সতর্কতা জারি করেছে। পুলিশ ওই এলাকার জনগণকে অন্য পথ অবলম্বন করে বিস্ফোরণ ক্ষতিগ্রস্ত এলাকা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে।

জানা যাচ্ছে, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দল এবং তদন্ত দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে (প্রতিবেদন লেখার সময়)। তদন্ত দল পরিস্থিতি মূল্যায়ন এবং জননিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে। ঘটনার প্রতিটি দিক খতিয়ে দেখছে পুলিশ। বিস্ফোরণের কারণ কী এবং কীভাবে এটি ঘটেছে তা জানতে কাছাকাছি স্থাপিত সিসিটিভি ফুটেজও পরীক্ষা করা হচ্ছে।